ওমানের বেশ কয়েকটি অঞ্চলে কারফিউ জারি

সরকারের নানামুখী পদক্ষেপ গ্রহণ করার পরও কোনোভাবেই ওমানে করোনা পরিস্থিতির উন্নতি হচ্ছে না। বরং প্রতিদিনই ভয়াবহ রূপ ধারণ করছে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া এই মরণঘাতক করোনাভাইরাস।

ওমানের করোনা প্রতিরোধ সুপ্রিম কমিটির সিদ্ধান্ত অনুযায়ী বুধবার ( ১ এপ্রিল) থেকে ওমানের বেশ কিছু অঞ্চলে লকডাউন করে দেওয়া হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে সড়ক যোগাযোগ ব্যবস্থা। মেডিসিন, জরুরী খাদ্য সরবরাহ, জ্বালানি তেল, মিডিয়া ও আইনপ্রয়োগকারী সংস্থার গাড়ি ব্যতীত সব ধরনের যান চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।
রয়্যাল ওমান পুশিশ (আররওপি)’র এক বিবৃতিতে জানানো হয়, করোনা ভাইরাস বিস্তার সীমাবদ্ধ করতেন এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিবৃতিতে জানানো হয়, ওমানের করোনা ভাইরাস সংক্রামন ঘুমাতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে সমন্বয় করে মাস্কাট হামরিয়াম, রুই, ওয়াদি কবির, মাতরা ও দারসাইট রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে।
সুলতানতের সশস্ত্র বাহিনী ও রয়্যাল পুলিশ চেকপোস্ট পরিচালনা করছেন। মেজর মোহাম্মদ আল হাসমি বলেন, একান্ত প্রয়োজন ব্যতীত বাহিরে চলাফেরা করার উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। কাজেই, সবাইকে এই আইনেরর প্রতি শ্রদ্ধাশীল হয়ে ওমান পুলিশকে সহযোগিতা করার আহ্বান করেন তিনি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *