লা রিভের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি

প্রতিদিন একব্যাগ রক্তের অভাবে ঝরে পড়ছে কতো তরতাজা প্রাণ! হাসপাতাল এবং সোশ্যাল মিডিয়াতে প্রতিদিন দেখা যায় এক ব্যাগ রক্তের জন্য মানুষের আকুতি। এক ব্যাগ রক্ত মানে যে একটি মানুষের জীবন ফিরে পাওয়া।

এমন ভাবনা থেকেই থ্যালাসেমিয়া, করোনা ও ডেঙ্গু আক্রান্ত অসহায় মানুষের রক্তের প্রয়োজনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি শুরু করেছে দেশীয় পোশাক ব্র্যান্ড লা রিভ।

গত ১৪ জুন বিশ্ব রক্তদাতা দিবসে লা রিভের নিজস্ব প্রাঙ্গণে কর্মকর্তা, সহকর্মী এবং শুভানুধ্যায়ীদের স্বতস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির শুভ সূচনা হয়।

কোয়ান্টাম ফাউন্ডেশন, বাংলাদেশ এর সহযোগিতায় ইতোমধ্যে ফ্যাশন হাউসটির মোহাম্মদপুর এবং বাসাবো আউটলেটে সফলভাবে রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। পরবর্তীতে ধানমন্ডি, মিরপুর ১, মিরপুর ১২ এবং বনশ্রী আউটলেটেও পর্যায়ক্রমে এই কর্মসূচি চলবে। সপ্তাহের শনি এবং রোববার যে কেউ নির্ধারিত আউটলেটে এসে নিরাপদে রক্তদান করতে পারবেন বলে জানিয়েছে লা রিভ কর্তৃপক্ষ

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী মন্নুজান নার্গিস বলেন, ‘স্বেচ্ছায় রক্তদান মানুষের জন্য মানুষের সবচেয়ে দামি এবং নিঃস্বার্থ উপহার। কারণ এক ব্যাগ রক্ত একটি অমূল্য জীবন বাঁচাতে পারে। আমি নিজেও একজন নিয়মিত রক্তদাতা। তাই লা রিভের শুরু থেকেই আমরা প্রতিবছর ব্লাড ডোনেশন ক্যাম্প আয়োজন করেছি। দেশের এই অবস্থায় অনেকেই চাইলেও রক্তদান করতে পারছিলেন না। আমরা আশা করছি, এই কর্মসূচির ফলে সবার নিজ এলাকাতেই নিরাপদে রক্তদান করা সহজ হবে।’

বিশেষজ্ঞদের সহায়তায় এই কর্মসূচিতে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সর্বোচ্চ স্বাস্থ্য নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। এলাকাভিত্তিক এই রক্তদান কর্মসূচিতে স্বেচ্ছায় রক্তদান করতে রেজিস্ট্রেশন করা যাবে bit.ly/2YkLqsk এই লিংকে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *