বড়লেখায় মাস্ক ব্যবহার নিশ্চিতে পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ

কুলাউড়া প্রতিনিধি ;বড়লেখা উপজেলায় মাস্ক পরা নিশ্চিত করতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে পুলিশ। মঙ্গলবার দুপুরে মাস্ক ছাড়া বাইরে ঘোরাফেরা করায় ১৫০ জন আটক করে পুলিশ ভবিষ্যতে মাস্ক ছাড়া তারা বাইরে বের না হওয়ার শপথগ্রহণ ও ফ্রি মাস্ক প্রদান করে ছেড়ে দিয়েছে।

জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি ও মাস্ক পরা নিশ্চিত করতে শুরু থেকেই নানা পদক্ষেপ নিয়েছে বড়লেখা থানা পুলিশ। এরপরও মানুষজন স্বাস্ব্যবিধি মানছেন না। মাস্ক ছাড়া বাইরে অবাধে ঘোরাফেরা করছেন।

মঙ্গলবার দুপুরে পৌরশহরে মাস্ক পরা নিশ্চিত করতে অভিযানে নামে পুলিশ। এসময় মাস্ক ছাড়া ঘোরাফেরা করায় ১৫০ জন ব্যক্তিকে আটক করে থানা প্রাঙ্গণে এনে স্বাস্থ্যবিধি মেনে দাঁড় করানো হয়। পরে ভবিষ্যতে মাস্ক ছাড়া যাতে বাইরে বের না হন সেজন্য ‘আমি নিজে বাঁচব, পরিবারকে বাঁচাব, সমাজকে বাঁচাব, সরকারি স্বাস্থ্যবিধি মেনে চলব’ শপথ বাক্য পাঠ করানো হয়। পরে তাদেরকে ফ্রি মাস্ক পরিয়ে ছেড়ে দেয়া হয়।

বড়লেখা থানার ওসি মো. ইয়াছিনুল হক বলেন, করোনাভাইরাস রোধে জনসমাগম এড়িয়ে চলতে নিয়মিত মাইকিং ও সাধারণ মানুষকে সচেতন করতে বড়লেখা থানা পুলিশ কাজ করছে। আমরা প্রতিদিনই মানুষকে মাস্ক পরার জন্য বোঝাচ্ছি। এরপরও মানুষজন মাস্ক ছাড়াই ঘোরাফেরা করছেন। অনেকে সাথে মাস্ক রাখলেও তারা তা ব্যবহার করেন না। তাই কয়েকজনকে আটক করা হয়। পরে তারা ভবিষ্যতে মাস্ক ছাড়া যাতে বাইরে বের না হন সেজন্য শপথবাক্য পাঠ করিয়ে ফ্রিতে মাস্ক দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *