স্পোর্টস ডেস্কঃ  নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হকের সেঞ্চুরিতে ৪ উইকেটে ৪৭৪ রান তুলে নিয়েছে বাংলাদেশ। আলোক স্বল্পতায় প্রায় দেড় ঘণ্টা আগে দ্বিতীয় দিনের খেলা শেষ না হলে হয়তো গতকালই ৫০০ রান হয়ে যেত।
আজ সকালে সেদিকেই চোখ থাকবে দুই অপরাজিত ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও লিটন দাসের। কোচ রাসেল ডমিঙ্গোও বলেছেন, তাদের চাওয়া আপাতত ৫২০ রান।
গতকাল দিন শেষে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ডমিঙ্গো বলেন, “কাল (আজ) সকালে আমাদের দ্রুত রান তুলতে হবে। যদি আমরা ৫২০-এর কাছাকাছি রান তুলতে পারি, তাহলে তাদের চাপে ফেলার একটি সুযোগ তৈরি হবে।”
তাই বলে এখনই জয়ের আশা করছেন না কোচ, “এই টেস্টে জেতা অনেক দূরের পথ। আর জয় নিয়ে এই মুহূর্তে আমরা ভাবছিও না। এখন আমাদের প্রধান লক্ষ্য হলো আগামীকাল (আজ) প্রথম সেশনটা খুব ভালো ক্রিকেট খেলা।”
তাই বলে একেবারে আশা ছাড়েননি ডমিঙ্গো, “উইকেট ভালো আচরণ করছে। তবে বড় রানের পর ব্যাটিং করাটা সব সময়ই চাপের। ওদের ব্যাটসম্যানরা ক্লান্ত থাকবে, রানের চাপ থাকবে, তাই বোলারদের দু-একটি ভালো স্পেল কিংবা তাদের কিছু ভুল আমাদের সামনে ২০ উইকেট নেওয়ার সুযোগ তৈরি করতে পারে। তবে কাজটা ভীষণ কঠিন, আমাদের অনেক পরিশ্রম করতে হবে।”