নিউজ ডেস্কঃ  রাজস্ব আদায়ে ব্যবসায়ীদের কোনো ধরনের হয়রানি করা যাবে না বলে মন্তব্য করেছেন ব্যবসায়ী-শিল্পপতিদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের নবনির্বাচিত সভাপতি জসিম উদ্দিন। তিনি বলেছেন, করোনা মহামারির মধ্যে দেশের ব্যবসায়ী সমাজ কঠিন চ্যালেঞ্জ মোকাবিলা করছেন। ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ব্যবসা পরিচালনা করতে অনেক কষ্ট হচ্ছে। এই প্রেক্ষাপটে আসছে বাজেটে কর নিয়ে এমন কোনো পদক্ষেপ নেওয়া যাবে না, যা ব্যবসায়ীদের কাছে হয়রানিমূলক মনে হয়।

বুধবার রাতে এফবিসিসিআই নতুন সভাপতি হিসেবে দায়িত্ব নিয়ে গুলশানে বেঙ্গল কর্মাশিয়াল ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ে এসব কথা বলেন জসিম উদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন- সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সহ-সভাপতি এম এ মোমেন, হাবিব উল্লাহ ডন, আমিন হেলালী ও আমিনুল হক শামিম, সংগঠনটির সাবেক প্রথম সহ-সভাপতি মোহাম্মদ আলী, সাবেক সহ-সভাপতি হেলাল উদ্দিনসহ নবনির্বাচিত পরিচালকেরা।

এর আগে বুধবার রাতে অনলাইনে আয়োজিত এফবিসিসিআইয়ের নতুন পরিচালনা পর্ষদের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারিখাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি।

বিশেষ অতিথির বক্তব্য দেন সংগঠনটির সাবেক সভাপতি- শফিউল ইসলাম মহিউদ্দিন এমপি, মীর নাসির হোসেন ও আব্দুল মাতলুব আহমাদ। বিদায়ী সভাপতি শেখ ফজলে ফাহিমের সঞ্চালনায় ধন্যবাদ জ্ঞাপন করেন সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি মুনতাকিম আশরাফ।

অনুষ্ঠানে সালমান এফ রহমান বলেন, ‘এফবিসিসিআই সংস্কার করা দরকার। সাবেক সভাপতি আনিসুল হকের সময়ে সংস্কারের উদ্যোগ নেওয়া হলেও, এখন পর্যন্ত তা বাস্তবায়ন হয়নি। আশা করছি, নতুন সভাপতির নেতৃত্বে সেই প্রত্যাশিত সংস্কার হবে।’

এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন বলেন, ‘এফবিসিসিআইকে কার্যকর করার জন্য সংস্কারের উদ্যোগ নেব। উন্নত দেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য পূরণ ও সারাদেশের ব্যবসায়ীদের প্রত্যাশা পূরণে কাজ করবে।’

এ সময় বিদায়ী সভাপতি শেখ ফজলে ফাহিম তার বক্তব্যে আগামী দিনে নতুন সভাপতির কাজে সহযোগিতা করার আশ্বাস দেন।