কুলাউড়ার গৌড় করনে লন্ডন প্রবাসী মোহাম্মদ লিটনের উদ্যোগে ঈদ উপহার সামগ্রী ও মাদাসা শিক্ষার্থীদের মধ্যে ড্রেস বিতরন 

প্রকাশিত: ৭:৫৬ অপরাহ্ণ, এপ্রিল ২৭, ২০২২ | আপডেট: ৭:৫৬:অপরাহ্ণ, এপ্রিল ২৭, ২০২২

 

স্টাফ রিপোর্টারঃ

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় ২৭ এপ্রিল বুধবার দুপুর ২টা ৩০ মিনিটে ভুকশিমইল ইউনিয়নের গৌড়করনে ফাতেমা বাছির মোহাম্মদ পুরুষ ও মহিলা মাদ্রাসায় লন্ডন প্রবাসি ’বাংলা কাগজেল উপদেষ্টা বজলুল মজিদ মোঃ লিটনের উদ্যোগে এলাকার অসহায় দরিদ্রদের মাঝে ঈদ উপহার সামগ্রী ও মাদ্রাসা শির্ক্ষাথীদের মধ্যে ড্রেস বিতরন করা হয়।

 

 

 

মাদ্রাসার প্রতিষ্ঠাতা ডাঃ মোহাম্মদ আব্দুস শহীদ এর সভাপতিত্বে ও মাদ্রাসা পরিচালনা কমিটির অন্যতম সদস্য কুলাউড়া ব্যবসায়ী কল্যান সমিতির যুগ্ন সাধারন সম্পাদক মোঃ শফিকুল ইসলামের পরিচালনায় উপহার বিতরন অনুষ্ঠানে বক্তব্য রাখেন ফাতেমা বাছির মোহাম্মদ পুরুষ ও মহিলা হাফিজিয়া মাদ্রাসার পরিচালক গৌড়করন ডাক্তার বাড়ীর কৃতি সন্তান লন্ডন প্রবাসি বজলুল মজিদ লিটন, কুলাউড়া ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি বদরুজ্জামান সজল, কুলাউড়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখশ, সমাজসেবক আহবাব হোসেন রাসেল, ইউপি মহিলা সদস্যা সাবিনা বেগম। উপস্থিত ছিলেন মাদ্রাসা প্রধান হাফিজ ইমদাদুর রহমান, সহকারি শিক্ষক হাফিজ আব্দুর রহিম প্রমুখ ।

 

অনুষ্ঠানে মাদ্রাসার প্রতিষ্ঠাতা ডাঃ আব্দুস শহীদ, মাদ্রাসার পরিচালক লন্ডন প্রবাসি মোঃ বজলুল মজিদ লিটন ও অতিথিবৃন্দ গৌড়করন এলাকার প্রায় ২শতাধিক অসহায় নারি- পুরুষদের মধ্যে শাড়ি ও লুঙ্গি এবং মাদ্রাসার হিফজ শাখার পুরুষ ও মহিলাদের শতাধিক শিক্ষার্থীদের মধ্যে পাঞ্জাবি বোরগা ও স্কাপ বিতরন করেন ।

 

উল্লেখ্য, ২০১৫ সালে গৌড়করন নিবাসী বাংলাদেশ ডাক বিভাগের অবঃ পোষ্টমাষ্টার মোঃ আব্দুস শহীদ যিনি কুলাউড়ায় শহিদ ডাক্তার নামে পরিচিত তিনি তার পিতা ও মাতার নামে ফাতেমা বাছির মোহাম্মদ পুরুষ ও মহিলা হাফিজিয়া মাদ্রাসা এবং মক্তব শাখা প্রতিষ্ঠা করেছিলেন । ইতি মধ্যে উক্ত মাদ্রাসা থেকে প্রায় ৫০ জনের মতো কোরআনে হাফিজ হয়েছেন । বর্তমানে মাদ্রাসা ও মক্তবে প্রায় দুই শতাধিক এর উপরে শিক্ষার্থী লেখাপড়া করছে ।