জগন্নাথপুরে সেতু ভেঙে ট্রাক পড়ল নদীতে: নিহত দুই, ঢাকার সঙ্গে যান চলাচল বন্ধ

প্রকাশিত: ১২:৪৩ পূর্বাহ্ণ, আগস্ট ২৩, ২০২৩ | আপডেট: ১২:৪৩:পূর্বাহ্ণ, আগস্ট ২৩, ২০২৩

জগন্নাথপুর প্রতিনিধি়:

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার নলজুর নদের ওপর নির্মিত বেইলি সেতু ভেঙে একটি মালবাহী ট্রাক পানিতে পড়ে যায়। এ ঘটনায় ট্রাকের চালক ও তাঁর সহকারী নিহত হয়েছেন। আজ মঙ্গলবার বিকেল চারটার দিকে কাটাগাঙ এলাকায় এ ঘটনা ঘটে।

থানা-পুলিশ জানিয়েছে, অতিরিক্ত মালবোঝাই ট্রাকটি ঝুঁকিপূর্ণ সেতুটি পার হওয়ার চেষ্টা করলে এ দুর্ঘটনা ঘটেছে। বেইলি সেতুটি ভেঙে যাওয়ায় দুই পাশে কয়েক শ যানবাহন আটকা পড়েছে।

থানা-পুলিশ, প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী সূত্র জানায়, ঢাকা থেকে জগন্নাথপুর বাজারের মেসার্স ফাতেমা ট্রেডার্সে ৫০০ বস্তা সিমেন্ট নিয়ে আসছিল ট্রাকটি। জগন্নাথপুর বাজারের আসার আগে ইছগাঁও এলাকায় নলজুর নদের ওপর বেইলি সেতু ভেঙে নদে পড়ে যায় ট্রাকটি। পানিতে পড়ে চালক ও তাঁর সহকারী নিখোঁজ হন। স্থানীয় লোকজন খোঁজাখুঁজির পর তাঁদের না পেয়ে ফায়ার সার্ভিসকে খবর দেন। বিকেলে সাড়ে পাঁচটার দিকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল তাঁদের দুজনের লাশ উদ্ধার করে।

নিহত দুজন হলেন ট্রাকচালক সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ গ্রামের ফারুক মিয়া (৫০) ও চালকের সহকারী সিলেট বিমানবন্দর থানার ধুপাতল এলাকার জাকির আহমদ (৩৫)।

মেসার্স ফাতেমা ট্রেডার্স মালিক শাকিল চিশতি জানান, তাঁর রড–সিমেন্টের দোকানের জন্য ঢাকা থেকে সিমেন্ট নিয়ে ট্রাকটি আসছিল। সব সময় ওই চালকই মালামাল নিয়ে আসেন। তিনি লাশ দুটি পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়ায় সহায়তা করবেন বলে জানান।

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান বলেন, এমনিতেই সেতুটি ঝুঁকিপূর্ণ। অতিরিক্ত মালবোঝাই ট্রাকটি সেতু পার হতে গিয়ে এ দুর্ঘটনা ঘটেছে। তাঁরা লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানোর পদক্ষেপ নিচ্ছেন।

সড়ক ও জনপথ অধিদপ্তর সূত্র জানায়, গত বছরের নভেম্বর মাসে সুনামগঞ্জ-জগন্নাথপুর-আউশকান্দি আঞ্চলিক মহাসড়কের রানীগঞ্জ সেতুসহ আটটি সেতু উদ্বোধন করা হয়। এরপর সুনামগঞ্জ থেকে ঢাকার দূরত্ব ৫৫ কিলোমিটার কমেছে। আঞ্চলিক এ মহাসড়ক দিয়ে সব ধরনের বড় বড় যানবাহন চলাচল করত। সেতু ভেঙে পড়ায় এ সড়ক দিয়ে সরাসরি যান চলাচল বন্ধ হয়ে গেছে। এর আগেও নলজুর নদের ওপর বেইলি সেতু পাটাতন একাধিকবার খুলে নদীতে পড়ে যাওয়ার ঘটনা ঘটে। সর্বশেষ গত ১৬ জুলাই সেতুর পাটাতন খুলে যাওয়ায় এক দিন যান চলাচল বন্ধ ছিল।

সুনামগঞ্জ সওজের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রামাণিক বলেন, মহাসড়কের কাটাগাঙের ওপর বেইলি সেতুর জায়গায় নতুন সেতু নির্মাণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।