জগন্নাথপুরে ভাঙা সেতু সংস্কার শেষ, সেই মহাসড়কে যানচলাচল শুরু

প্রকাশিত: ৬:৪৮ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০২৩ | আপডেট: ৬:৪৮:অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০২৩

জগন্নাথপুর প্রতিনিধি::
সুনামগঞ্জ-জগন্নাথপুর-ঢাকা আঞ্চলিক মহাসড়কের কাটাগাঙ্গের সেতু ভেঙে যাওয়ায় ওই সড়কে সাতদিন যান চলাচল বন্ধ থাকার পর আজ মঙ্গলবার থেকে যানবাহন চলাচল শুরু হয়েছে। ফলে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে জগন্নাথপুরতথা জেলাবাসীর যোগাযোগ ব্যবস্থা চালু হওয়াতে দুর্ভোগ কেটেছে।

গত ২২ আগষ্ট বিকেলে নারায়ণগঞ্জ থেকে ৫০০ বস্তা সিমেন্টসহ একটি ট্রাক জগন্নাথপুরে আসার সময় জগন্নাথপুর-রানীগঞ্জ- আউশকান্দি আঞ্চলিক মহাসড়কের ইছগাঁও এলাকায় কাটাগাঙ্গের স্টিলের বেইলি সেতুতে উঠতেই সেতু ভেঙে ট্রাকটি নদীর পানিতে তলিয়ে যায়। এঘটনায় চালকসহ ট্রাকে থাকা দুইজনই ডুবে যায়। দুই ঘন্টাব্যাপি উদ্ধার অভিযানের পর তাদের মরদেহ উদ্ধার করা হয়।
অতিরিক্ত মালবোঝাই ট্রাক উঠে বেইলি সেতু ভেঙেছে এমন অভিযোগ এনে ঘটনার দিন রাতে জগন্নাথপুর থানায় গাড়ির মালিক ও মৃত চালকের বিরুদ্ধে তিনকোটি টাকার ক্ষয়ক্ষতির মামলা করেন পাগলা-ছাতক সড়ক উপ-বিভাগের উপ-সহকারী প্রকৌশলী আশিকুর রহমান।
এদিকে সেতু ভেঙে যাওয়ার ঘটনার পরদিন থেকে সওজের উদ্যোগে ক্ষতিগ্রস্থ সেতুতে সংস্কার কাজ শুরু হয়। আজ দুপুরে সংস্কার কাজ সস্পন্ন হওয়ার পর থেকে যান চলাচল শুরু হয়েছে।

সেতুর সংস্কার কাজের দেখভালের দায়িত্বে থাকা পাগলা-ছাতক সড়ক উপ-বিভাগের উপ-সহকারী প্রকৌশলী আশিকুর রহমান জানান, সেতুটি ভেঙে যাওয়ার পর থেকে ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে সরাসরি যান চলাচল বন্ধ হয়ে পড়েছিল। সেতুর সংস্কার কাজ শেষ হওয়ায় ফের যান চলাচল শুরু হয়েছে।