বার্মিংহামে ঈদে মিলাদুননবী উপলক্ষে র‌্যালি ও মিলাদ মাহফিল

প্রকাশিত: ৮:৩০ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২৩ | আপডেট: ১:২২:পূর্বাহ্ণ, অক্টোবর ১৭, ২০২৩

শাহিন চৌধুরী, বার্মিংহাম থেকেঃ প্রত্যেক মুসলমানকে নবী রাসূলের পথ অনুসরণ করে সাম্য ও সৌহারদের পথ ধরতে হবে , ঘরে ঘরে বাস্তবায়ন করতে হবে মহানবী (সাঃ) সুমহান আদর্শ, বললেন আল্লামা হুসাম উদ্দিন চৌধুরী, ফুলতলী। ৮ই অক্টোবর রোববার বার্মিংহামে ঈদে মিলাদুননবী উপলক্ষে রেলী ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। রোববার বার্মিংহামের স্থানীয় ব্যাংকুইটিং হলে আনজুমানে আল ইসলাহ, মিডল্যান্ডস এর উদ্যোগে ও বার্মিংহাম শাখার সার্বিক সহযোগিতায় এক দৃষ্টি নন্দন রেলী ও মিলাদ মাহফিল অনুষ্টিত হয়। রেলীতে নানা রংয়ের ব্যানার প্রেষটুন সহ ধর্ম প্রাণ মুসললীরা যোগদেন।
আল্লাহর নবী আমাদের কে যে জীবনের শিক্ষা দিয়েছেন তা অনুসরণ করলেই আদর্শ জীবন ও সুন্দর সমাজ গঠন সম্ভব বললেন আলীম ওলামাগণ। ঈদে মিলাদুননবী উপলক্ষ্যে নানা আয়োজন নবী রাসূলের প্রতি মহববতের বহির্প্রকশ বলেও মত দেন ইসলামী চিন্তাবিদ গণ।

বার্মিংহাম আল ইসলাহর সভাপতি মাওলানা বদরুল হক খানের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক হাফিজ রুমেল আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন আনজুমানে আল ইসলাহ ইউকের সেক্রেটারি জেনারেল মাওলানা মোহাম্মদ হাসান চৌধুরী, জয়েন্ট সেক্রেটারি মাওলানা কাদির আল হাসান , সিরাজুম মুনিরা জামে মসজিদের খতিব হাফিজ সাব্বির আহমেদ, মিডল্যান্ডস আল ইসলাহর সেক্রেটারি মাওলানা হুসাম উদ্দিন আল হুমাইদি, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আখতার হোসাইন জাহেদ, দি ব্রিটিশ মুসলিম স্কুলের শিক্ষক মাওলানা মাহবুব কামাল সহ আরো অনেকেই।