চুনারুঘাটে রুরাল হেলথ কেয়ার অ্যান্ড রিসার্চ সেন্টারের উদ্বোধন করেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান

প্রকাশিত: ১:১২ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২৩ | আপডেট: ১:১২:অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২৩
এফ এম খন্দকার মায়া, চুনারুঘাট :
হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় ডায়াবেটিক সমিতির উদ্যোগে রুরাল হেলথ কেয়ার অ্যান্ড রিসার্চ সেন্টারের উদ্বোধন করেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।
আমাদের কে কেউ আর মিসকিনের জাতি বলে গালি দিতে পারে না।‘আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা খাঁটি বাঙালি। আমরা বাঙালি। আমাদেরকে আগে বাংলা ভাষা শিখতে হবে। তারপর ইংরেজি।
এসময়ে তিনি আরও বলেন ইংরেজরা এসে আমাদেরকে ভোট দেবে না।’
 বুধবার (২৫ অক্টোবর)  দুপুরে উপজেলার শানখলা ইউনিয়নে ডায়াবেটিক সমিতির উদ্যোগে রুরাল হেলথ কেয়ার অ্যান্ড রিসার্চ সেন্টারের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
এম এ মান্নান বলেন, ‘দেশে কিছু লোক আছে যারা বিশৃঙ্খলা সৃষ্টি করে দেশে মার্কিন মুল্লুক নিয়ে আসতে চায়। ভোট মার্কিনিরা দেবে না, ভোট দেবে দেশের জনগণ।
সরকারকে ভয় দেখিয়ে লাভ নেই। লম্বা লম্বা কথা বলে লাভ নেই। কাজ করতে হবে। দেশের মানুষের ভালোবাসা পেতে হবে।
তবেই ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখবেন।’
তিনি আরো বলেন, ‘সরকারের বড় শক্তি হচ্ছে দেশের জনগণ। আমাদেরকে কেউ আর মিসকিনের জাতি বলে গালি দিতে পারে না। বিশ্বের দরবারে আমরা সম্মানের সাথে স্থান করে নিয়েছি। এখন আর কোনো অজপাড়াগাঁ বলে কিছুই নেই।
দেশের সব এলাকায় স্বাস্থ্যসেবা পৌঁছে গেছে।’
বর্তমান সরকারের আমলে প্রতিটি উপজেলায় ৩১ বেডের হাসপাতালকে ৫০ বেডের হাসপাতালে রূপান্তর করা হয়েছে জানিয়ে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আধুনিক ও ডিজিটাল স্বাস্থ্য ব্যবস্থা করেছে শেখ হাসিনা সরকার। দেশের প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্য নিশ্চিতকরণে গ্রামাঞ্চলে কমিউনিটি ক্লিনিক স্থাপন করা হয়েছে।’
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সাবেক সচিব অশোক মাধব রায়, জাতীয় অধ্যাপক ডা. এ কে আজাদ, জেলা প্রশাসক দেবী চন্দ, অতিরিক্ত পুলিশ সুপার সামছুল হক, হবিগঞ্জ পৌরসভা মেয়র মো. আতাউর রহমান সেলিম, উপজেলা চেয়ারম্যান মো. আব্দুল কাদির লস্কর, উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক প্রমুখ।