চুনারুঘাটে বর্ষীয়ান আ’লীগ নেতা চেয়ারম্যান রশিদ মাষ্টারের মৃত্যু শোকপ্রকাশ

প্রকাশিত: ১২:৪৫ পূর্বাহ্ণ, নভেম্বর ২৪, ২০২৩ | আপডেট: ১২:৪৫:পূর্বাহ্ণ, নভেম্বর ২৪, ২০২৩
এফ এম খন্দকার মায়া, চুনারুঘাট :
হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় আওয়ামীলীগের বর্ষীয়ান নেতা চেয়ারম্যান আব্দুর রশিদ মাষ্টারের মৃত্যুতে উপজেলাসহ সাবেক প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী এমপি শোক প্রকাশ করেছেন।
প্রয়াত আব্দুর রশিদ মাষ্টার (৬২) উপজেলার ৮নং সাটিয়াজুরী ইউনিয়নের হানাগড়ি গ্রামের বাসিন্দা মরহুম জারু মিয়ার ছয় সন্তানের মধ্যে ৩য় সন্তান।
তিনি ১৯৬২ ইংরেজিতে জন্মগ্রহণ করেন।এবং ১৯৮২-১৯৮৮ ইংরেজি পর্যন্ত চাটপাড়া ফাজিল ডিগ্রি মাদ্রাসা ও সাটিয়াজুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন।পরবর্তীতে ১৯৮৮ সালে জনসেবায় নিজেকে উৎসর্গ করতে গিয়ে ৮নং সাটিয়াজুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে ২০২১ সাল পর্যন্ত একাধারে চার বার চেয়ারম্যান নির্বাচিত হোন।এছাড়াও তিনি ছাত্র রাজনীতি থেকে যুব ও আওয়ামী লীগের রাজনৈতিক নেতা হিসেবে উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।
বুধবার (২৩ নবেম্বর) ভোর রাত ৩টায় হৃদরোগে আক্রান্ত হলে চিকিৎসার জন্য হবিগঞ্জ ২৫০শয্যা সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে উনাকে মৃত ঘোষণা করেন।মৃত্যুকালে তিনি অবিবাহিত ছিলেন।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল কাদির লস্কর,সাবেক চেয়ারম্যান আবু তাহের,
,ভাইস চেয়ারম্যান লুৎফর রহমান মহালদার,আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আকবর হোসেন জিতু,বিএনপি সভাপতি সৈয়দ লিয়াকত হাসান, পৌর মেয়র সাইফুল আলম রুবেল সহ স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ,রাজনৈতিক নেতৃবৃন্দ সহ স্থানীয় বাসিন্দাগণ।
বিকাল ৩টায় স্থানীয় ইউনিয়ন পরিষদের মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে বলে পারিবারিক সূত্রে জানা যায়।