কচু আনতে গিয়ে ধর্ষণের শিকার এক সন্তানের জননী, মামলার ৩ মাস পর অভিযুক্ত গ্রেপ্তার

প্রকাশিত: ১:১৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২৪ | আপডেট: ১:১৪:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২৪

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি
সুনামগঞ্জের জগন্নাথপুরে কচু আনতে গিয়ে ধর্ষণের শিকার এক ভিক্ষুকের (২৬) দায়ের করা মামলার ৩ মাস পর অভিযুক্তকে র‌্যাবের সহযোগিতায় গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ সোমবার অভিযুক্তকে সুনামগঞ্জ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এরআগে গত রোববার বিকেলে র‌্যাব-১১ এর সহযোগিতায় কুমিল্লা জেলা সদরের কান্দিরপাড় এলাকা থেকে অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়।

অভিযুক্ত শামীম মিয়া (৪০) হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের রাজনগর (গুচ্ছগ্রাম) গ্রামের সারাজ উদ্দিনের ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, গেল বছরের ৩ নভেম্বর বাড়ি পাশে এক মৎস্য খামার পাড়ে কচু আনতে যান ভুক্তভোগী এক সন্তানের জননী ওই ভিক্ষুক নারী। এ সময় অভিযুক্ত শামীম মিয়া ওই নারীকে জোরপূর্বক ধর্ষণ করে পালিয়ে যায়। পরে ভুক্তভোগী ওই ভিক্ষুক নারী অসুস্থ হয়ে পড়লে তাকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করেন পরিবারের সদস্যরা। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনদিন ভর্তি থাকার পর ১২ নভেম্বর জগন্নাথপুর থানায় অভিযুক্ত শামীম মিয়ার বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেন ভুক্তভোগী ওই ভিক্ষুক নারী।

বিষয়টি নিশ্চিত করে মামলার তদন্তকারী কর্মকর্তা জগন্নাথপুর থানার উপপরিদর্শক (এসআই) অলক দাশ বলেন, ভুক্তভোগী ওই নারী অসহায় অবস্থায় এক মেয়েকে নিয়ে বাবার বাড়িতে থেকে ভিক্ষাবৃত্তি করি আসছিল। শামীম তাকে দীর্ঘ ধরে খারাপ প্রস্তাব দিয়ে আসছিল। ঘটনার দিন তাকে ওই নারীকে একা পেয়ে ধর্ষণ করে সে পালিয়ে যায়। এরপর থেকে শামীম পলাতক ছিল। অনেক চেষ্টার পর র‌্যাবের সহযোগিতায় আসামীকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে।