ওয়ালসলে বাংলাদেশী প্রগেসিভ সোসাইটির স্বাস্থ্য ও পরিবেশ র্শীষক সেমিনার

প্রকাশিত: ৫:১৬ পূর্বাহ্ণ, মার্চ ১২, ২০২৪ | আপডেট: ৮:৫৯:পূর্বাহ্ণ, মার্চ ১৩, ২০২৪

আহমেদ সুহেল : পরিবেশের খারাপ দিকগুলো কিভাবে স্বাস্থ্যের উপড় প্রভাব ফেলে এবং এসব বিষয়ে সচেতন থাকলে এর প্রতিরোধ সম্ভবসহ নানা আলোচনার মাধ্যমে বার্মিংহামের নিকটবর্তী শহর ওয়ালসলে অনুষ্ঠিত হয়েছে স্বাস্থ্য ও পরিবেশ র্শীষক এক বিশেষ সেমিনার। ওয়ালসলের মেয়র,স্থানীয় কাউন্সিলরসহ মুলধারার বেশ ক‘জন অতিথি এবং বাংলাদেশী কমিউনিটির নানা র্শীষজনের উপস্থিতিতে বাংলাদেশী প্রগেসিভ সোসাইটি ওয়ালসলের উদ্যোগে গত ৩ মার্চ ওয়ালসলের রয়েল হোটেলের কনফারেন্স হলে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে মুল প্রবন্ধ উপস্থাপন করেন বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব ও চিকিৎসক ডঃ জাকি রেজওয়ানা আনোয়ার। স্বাস্থ্য সচেতনতাসহ কমিউনিটির প্রয়োজনে বাংলাদেশী প্রগেসিভ সোসাইটি ওয়ালসলের বিগত সময়ের নানা কার্যক্রম তুলে ধরে উক্ত সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্টানের ম্যানাজার মোস্তফা চৌধুরী যুবরাজ। বাংলাদেশী প্রগেসিভ সোসাইটি ওয়ালসলের কর্মকর্তা জাহুরা চৌধুরী ও নিয়াজ জায়গীরদারের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে যোগ দেন ওয়ালসলের মেয়র কাউন্সিলর ক্রীস টোও। আর বিশেষ অতিথি ছিলেন বিগ লটারীর কয়ন বেøক ও ক্রিস ডেয়ার এবং বার্মিংহাম বাংলাদেশ মাল্টিপারপাস সেন্টারের ডাইরেক্টর আলহাজ্ব ফয়জুর রহমান চৌধুরী এমবিই। এসময় তারা সংখ্যালঘু কমিউনিটির সচেতনতায় এই ধরনের সেমিনার আয়োজনের বিষয়ে গুরুত্বারোপ করে বাংলাদেশী প্রগেসিভ সোসাইটি ওয়ালসলের নানা কার্যক্রমের ভ‚য়সী প্রশংসা করেন।

সেমিনারে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলা কাগজের চেয়ার‌্যান আজাদ আবুল কালাম,সেক্রেটারী খসরু খান,ফাইনেন্স ডাইরেক্টর আব্দুল কাদির আবুল,কলামিষ্ট শেবুল চৌধুরী,উপদেষ্টা ফিরোজ রাব্বানী,বিঅন টিভি ইউকের হেড অফ প্রোগ্রামস রিয়াদ আহাদ,টিভি উপস্থাপিকা আসমা চৌধুরী,রাশিয়া খাতুন ও শামিমা চৌধুর,বার্মিংহাম বাংলা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি টিভি ওয়ান প্রতিনিধি আমিরুল ইসলাম বেলাল ও কোষাধ্যক্ষ আই অন টিভি প্রতিনিধি লোকমান হোসেন কাজী,পুর্বনটের আরিফ জেবতিক ও আবু এইচ চৌধুরী সুইট,একাউন্টেন্ট আবু নওশাদ,বিশিষ্ট ব্যবসায়ী জিতু মিয়া প্রমূখ। উল্লেখ্য সেমিনারে বিপুল সংখ্যাক প্রবাসী বাঙালীরা ছাড়াও উল্লেখযোগ্য সংখ্যাক মহিলা এবং শিশু কিশোররাও উপস্থিত ছিলো। সবশেষে সঙ্গীত শিল্পি রোজি সরকার ও শেবুলের মনোরম সঙ্গীত পরিবেশনের মাধ্যমে সেমিনারের সমাপ্তি ঘঠে।