কুলাউড়ায় সম্পন্ন হলো ‘আদর্শ পাঠাগার বইপড়া উৎসব-২০২৪’ এর প্রতিযোগিতামূলক পরীক্ষা

প্রকাশিত: ১:৩৭ পূর্বাহ্ণ, মার্চ ১৭, ২০২৪ | আপডেট: ১:৩৭:পূর্বাহ্ণ, মার্চ ১৭, ২০২৪

কুলাউড়ায় বইপ্রেমী শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সুষ্ঠুভাবে সম্পন্ন হলো ‘আদর্শ পাঠাগার বইপড়া উৎসব-২০২৪’ এর প্রতিযোগিতামূলক পরীক্ষা।
ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রি কলেজ ক্যাম্পাসে ১৬ মার্চ সকাল ১১ টা থেকে শুরু হয়ে ১২ টা ২০ মিনিটে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। উপজেলার ২০ টির মতো শিক্ষাপ্রতিষ্ঠানের দুই শতাধিক শিক্ষার্থী এ পরীক্ষায় অংশ নেয়।
পরীক্ষার জন্য নির্ধারিত বই ‘অনুভব’ থেকে ১ মার্কের ১০০ টি জ্ঞানমূলক প্রশ্নের সমন্বয়ে তৈরি করা প্রশ্নে ১ ঘন্টা ২০ মিনিট ব্যাপী একটি প্রবল প্রতিযোগিতামূলক লিখিত পরীক্ষায় অংশ নেয় সকল প্রতিযোগী শিক্ষার্থী।
কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ এমদাদুল ইসলাম ভুট্টো পুরো সময় পরীক্ষা কেন্দ্রে উপস্থিত থেকে সার্বিক পরিস্থিতি তত্ত্বাবধান করেন। এ ছাড়া উপস্থিত থেকে বিভিন্নভাবে উৎসাহ উদ্দীপনা যুগিয়েছেন কুলাউড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখশ, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি, রাবেয়া আদর্শ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুস ছালাম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রভাষক মোঃ মইনুল ইসলাম সবুজ, সহ-সভাপতি এডভোকেট তৈমুল আলম,
প্রযবেক্ষকের দায়িত্ব পালন করেন প্রভাষক মোঃ কামরুজ্জামান, প্রভাষক মোঃ কিবরিয়া, কর আইনজীবী প্রভাষক মোঃ এবাদুর রহমান শামীম, প্রভাষক মোঃ আজিজুর রহমান, প্রভাষক রহিমা সুলতানা ও শফিউল ইসলাম সাপু,আদর্শ পাঠাগারের শুভাকাঙ্ক্ষী কুলাউড়া বার্তার সম্পাদক মানবিক সাংবাদিক রফিকুল ইসলাম মামুন, চ্যানেল কুলাউড়ার সুযোগ্য প্রতিনিধি মুক্ত স্কাউট কুলাউড়ার সাধারণ সম্পাদক শামসুদ্দিন বাবু ও কুলাউড়া বার্তার বার্তা সম্পাদক ইব্রাহিম আলী, কলেজের অভিজ্ঞ কর্মচারী কাদির মিয়া ও নিশি মদক।

 

 

উল্লেখ্য, রমজান শেষে বর্ণাঢ্য আয়োজনে উক্ত উৎসবের পুরস্কার প্রদান ও সমাপনী অনুষ্ঠানের আয়োজন করে একইসাথে ফলাফল ঘোষণা ও নির্ধারিত পুরস্কারে সকল শিক্ষার্থীকে পুরস্কৃত করা হবে।
এবারের বইপড়া উৎসবে অংশ নেওয়া সেরা ৫০ জন প্রতিযোগী শুভেচ্ছা স্মারক, সার্টিফিকেট ও বই উপহার সহ অন্যান্য পুরস্কারের সাথে পাবে বিভিন্ন পরিমাণে নগদ অর্থ।
সেরা ৩ জন শিক্ষার্থী প্রত্যেকে ক্রমান্বয়ে ১০ টি বই সহ-
– ১ম জন পাবে নগদ ৪ হাজার টাকা,
– ২য় জন ৩ হাজার টাকা ও
– ৩য় জন পাবে নগদ ২ হাজার টাকা বিশেষ বৃত্তি।