কুলাউড়ায় যথাযোগ্য মর্যাদায় ২১শে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

প্রকাশিত: ৬:৫৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২২ | আপডেট: ৬:৫৩:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২২
স্টাফ রিপোটারঃ

কুলাউড়া উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় ২১শে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে।

ইউএনও এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে উপজেলা পরিষদ সভাকক্ষে সকাল ১১টায় আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাজী মাও. ফজলুল হক খান সাহেদ।

 

 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, কুলাউড়া থানার ওসি বিনয় ভূষণ রায়, কৃষি কর্মকর্তা আব্দুল মোমিন, উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আবু মাসুদ, কুলাউড়া প্রেসক্লাব সম্পাদক মো. খালেদ পারভেজ বখশ, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সম্পাদক আতিকুর রহমান আখই, সাংবাদিক শহিদুল ইসলাম তনয়, শিশু বক্তা আল মুমিন জাকির ও ইফফাত রফিক মিথিলা।

 

 

এছাড়া অনুষ্ঠানে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মিঠুন সরকার, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ইফতেখার হোসেন ভুঁইয়া, উপজেলা ইনস্ট্রাকটার মুহিব উল্লাহ, বিশিষ্ট আইনজীবি মো. তাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সভাশেষে কুলাউড়া শিশু একাডেমি আয়োজিত ও উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা (অ. দা.) মো. আবুল বাসার এর পরিচালনায় প্রতিবন্ধী ও সুবিধা বঞ্চিতসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানের ২ শতাধিক শিক্ষার্থীদের অংশগ্রহণে সুন্দর হাতের লিখা, চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ৩০ জন বিজয়ী শিশুদের মধ্যে অতিথিরা পুরস্কার বিতরণ করেন।

 

 

 

এছাড়া দিবসের শুরুতে রাত ১২টা ১মিনিটে মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনের সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এর পক্ষে কুলাউড়া শহীদ মিনারে পুস্পার্ঘ অর্পণের মধ্য দিয়ে কর্মসূচির সূচনা করা হয়। পরে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, পৌর প্রশাসন, স্বাস্থ্য প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে স্ব-স্ব কর্মকর্তারা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

প্রশাসনের পুস্পার্ঘ অর্পণ শেষে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংঘটনের পক্ষ থেকে পুস্পার্ঘ অর্পণ সম্পন্ন করা হয়। সকাল ৭টায় ইউএনও এটিএম ফরহাদ চৌধুরীর নেতৃত্বে প্রভাতফেরী শহর প্রদক্ষিণ করে। অপরদিকে ঐদিন কুলাউড়ার কৃতি সন্তান ভাষা সৈনিক রওশন আরা বাচ্চুর কবরস্হানে উপজেলা প্রশাসন পুস্পস্তবক অর্পন করেন।