মৌলভীবাজারে শুরু হচ্ছে ১১ দিন ব্যাপী বঙ্গবন্ধু নাট্য ও সাংস্কৃতিক উৎসব

প্রকাশিত: ৮:৫৪ অপরাহ্ণ, মার্চ ৩, ২০২২ | আপডেট: ৮:৫৪:অপরাহ্ণ, মার্চ ৩, ২০২২
স্টাফ রিপোর্টার॥

মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ন জয়ন্তী উপলক্ষে মৌলভীবাজারে শুরু হচ্ছে ১১ দিন ব্যাপী বঙ্গবন্ধু নাট্য ও সাংস্কৃতিক উৎসব।

 

৪ মার্চ শুক্রবার উৎসবের উদ্বোধন করবেন সম্মিলিত সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় সভাপতি গোলাম কুদ্দুছ। উৎসবটি পৌর জনমিলন কেন্দ্রে ১৪ মার্চ পর্যন্ত চলবে। উৎসবটির আয়োজন করছে বঙ্গবন্ধু নাট্য ও সাংস্কৃতিক উৎযাপন পরিষদ মৌলভীবাজার শাখা। সার্বিক সহযোগীতায় রয়েছে মৌলভীবাজার পৌরসভা। এবং পৃষ্ঠপোষকতায় রয়েছে মৌলভীবাজারের দৃষ্টিপাত নাট্য সংসদ।

এবিষয়ে ২ মার্চ বুধবার দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এই তথ্য জানায় উৎসব উদযাপন কমিটি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- প্রধান পৃষ্ঠপোষক ও পৌর মেয়র ফজলুর রহমান।

এছাড়া উপস্থিত ছিলেন-উৎসব উদযাপন কমিটির আহবায়ক আব্দুল মতিন, সদস্য সচিব কয়ছর আহমদ, সদস্য আসম সালেহ সোহেল, অজয় সেন, আনোয়ার হোসেন দুলাল প্রমুখ।

নাট্য উৎসবে ঢাকার নবনাট, বাতিঘর, ঢাকা থিয়েটার, থিয়েটার, সিলেটের লিটল থিয়েটার ও মৌলভীবাজারের দৃষ্টিপাত নাট্য সংসদ, রেপার্টরি থিয়েটার, মনু থিয়েটার, টাউন থিয়েটার ও জীবনচক্র থিয়েটার অংশ নেবে।

এছাড়া প্রতিদিন একটি করে দল সংগীত পরিবেশন করবে। সাংস্কৃতিক সংগঠনগুলো হলো- সপ্তস্বর সংগীত বিদ্যাপীঠ, সুর নিকেতন, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ, উচ্চারণ, নজরুল সংগীত শিল্পী পরিষদ, শাহ মোস্তফা বাউল গোষ্ঠী, বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান, দেশলাই, শৈলী, সুরের ভেলা সুরের ভেলা ও চিরন্তনী লোকগানের দল সংগীত পরিবেশন করবে।