দারিদ্রমুক্ত, ক্ষুধামুক্ত, দুর্নীতিমুক্ত, মাদকমুক্ত ও সন্ত্রাসমুক্ত বাংলাদেশ গঠনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়ন করতে হবে -সুলতান মনসুর এমপি

প্রকাশিত: ১২:৪৮ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২২ | আপডেট: ১২:৪৮:অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২২

 

স্টাফ রিপোটারঃ
মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনের সংসদ সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মুক্তিযুদ্ধ করে এ দেশের স্বাধীনতা হয়েছে। বঙ্গবন্ধুর সমালোচনা যারা করবে তারা ইতিহাসে জারজ সন্তান হয়ে থাকবে।

 

 

 

তিনি আরও বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দারিদ্রমুক্ত, ক্ষুধামুক্ত, দুর্নীতিমুক্ত, মাদকমুক্ত ও সন্ত্রাসমুক্ত বাংলাদেশ গঠনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়ন করতে হবে।

 

 

শনিবার (২৬ মার্চ) দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু উদ্যানে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঐতিহাসিক নেতৃত্ব এবং সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন বিষয়ক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

 

কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক কর্মকর্তা মো. আনোয়ারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান, কুলাউড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি রফিকুল ইসলাম রেনু, পৌর মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাদেক কাওছার দস্তগীর, সহকারী কমিশনার (ভূমি) স্বজল মোল্লা, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার, কুলাউড়া সদর ইউপি চেয়ারম্যান মোছাদ্দিক আহমদ নোমান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সুশীল চন্দ্র দে, কুলাউড়া প্রেসক্লাব সম্পাদক মো. খালেদ পারভেজ বখশ, বীর মুক্তিযোদ্ধা মাসুক মিয়া, রজব আলী, আয়ুব আলী ও হাবিবুর রহমান, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ইমদাদুল হক সুলতান ও শাহেদ আহমদ।

 

এ সময় উপস্থিত ছিলেন- কুলাউড়া থানার ওসি বিনয় ভূষণ রায়, পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরীসহ বিভিন্ন সরকারি বিভাগীয় প্রধান ও বীর মুক্তিযোদ্ধাসহ পরিবারের সদস্যরা।

 

 

এছাড়া সকালে স্বাধীনতা সৌধ চত্বরে এমপি সুলতান মনসুরসহ উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, পৌর প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পুষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের কর্মসূচি শুরু করা হয়।

 

 

সকাল ৮টায় কুলাউড়া নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে এমপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ ও উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন। এ সময় উপস্থিত ছিলেন- ইউএনও এটিএম ফরহাদ চৌধুরী, ওসি বিনয় ভূষণ রায়।

 

 

পরে স্কুল মাঠে কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এতে বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, বিএনসিসি, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস, স্কাউটস, গার্লস গাইড, ছাত্রছাত্রী ও শিশু-কিশোররা অংশগ্রহণ করে।
বিকেলে কুলাউড়া উপজেলা শিশু একাডেমির আয়োজনে বঙ্গবন্ধু উদ্যানে উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা আবুল বাসারের পরিচালনায় অনুষ্ঠিত চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি ও দেশাত্ববোধক গানের প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ২ শতাধিক ছাত্র-ছাত্রীর মধ্যে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী ৩১ জনের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।