কুলাউড়ায় শিশু এবং প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক উদ্বোধন

প্রকাশিত: ১২:১৭ অপরাহ্ণ, এপ্রিল ১১, ২০২২ | আপডেট: ১২:১৭:অপরাহ্ণ, এপ্রিল ১১, ২০২২

 

স্টাফ রিপোর্টারঃ

মৌলভীবাজারের কুলাউড়া থানায় স্থাপিত পুলিশ, নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক উদ্বোধন এবং গৃহহীন পরিবারের জন্য নির্মিত গৃহ হস্তান্তরের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সকাল ১১টায় ভার্চুয়ালি যোগ হয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

কুলাউড়া থানার ওসি বিনয় ভূষণ রায় জানান, মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ পুলিশের সহযোগিতায় উপজেলার ব্রাহ্মণবাজারের নির্মিত ১টি গৃহ হস্তান্তর এবং থানায় স্থাপিত পুলিশ, নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। তিনি জানান, প্রধানমন্ত্রীর উদ্বোধন শেষে এ ঘরটি ব্রাহ্মণবাজারের মির্জাপুরের নিরঞ্জন মালাকারের নিকট চাবি হস্তান্তর করা হয়। গৃহহীন নিরঞ্জন ঘরটি পেয়ে অত্যন্ত খুশি হয়ে বাংলাদেশ পুলিশের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

জানাগেছে, ঘরটি ২ শতক ভূমির উপর নির্মাণ করা হয়েছে। যার মধ্যে ২টি বেড, ১টি ডাইনিং ও ১টি বারান্দা রয়েছে। টিনসেড দালানগুলো দেখতে দৃষ্টিনন্দন। ৪১৫ বর্গফুট আয়তনের দৃষ্টিনন্দন প্রতিটি গৃহ পরিবেশবান্ধব নির্মাণসামগ্রী দিয়ে তৈরি করা হয়েছে।

এছাড়া ডেস্ক পরিচালনার জন্য একজন সাব-ইন্সপেক্টরের নেতৃত্বে প্রশিক্ষিত নারী পুলিশ সদস্যদের পদায়ন করা হয়েছে। ডেস্ক কর্মকর্তা থানায় আগত নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের সমস্যা মনোযোগ সহকারে শুনে যথাযথ আইনি ব্যবস্থা নিশ্চিত করবেন।