জগন্নাথপুরে ব্যবসায়ীদের টাকায় মহাসড়কের কাদা পরিষ্কার

প্রকাশিত: ৭:১৮ অপরাহ্ণ, মে ২৫, ২০২২ | আপডেট: ৭:১৮:অপরাহ্ণ, মে ২৫, ২০২২

 

জগন্নাথপুর প্রতিনিধি::

শুকনো মৌসুম কিংবা বর্ষা মৌসুমে , ইট বসানো রাস্তার প্রায় ৪০০ মিটার অংশ জুড়ে সারা বছরই কাদা লেগে থাকে। কাদা আবৃত থাকা এই রাস্তাটি বর্ষা মৌসুমে আরও ভয়াবহ আকার ধারণ করায় জনদুর্ভোগ বেড়ে যায়। অবশেষে বাজারের ব্যবসায়ীদের টাকায় রাস্তার কাদা সরানো হল।

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার ঢাকা-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কের রানীগঞ্জ বাজারের ফেরী ঘাট থেকে ইসলামপুর পয়েন্ট পর্যন্ত জনগুরুত্বপূর্ণ সড়কের বেহাল দশা থেকে মুক্তি পেল এলাকাবাসী।

গত দু’দিন কাজ করে গতকাল মঙ্গলবার সড়কটি পরিষ্কার করা হয়।

রানীগঞ্জ বাজারের ব্যবসায়ী কালাম উদ্দিন, সাজু মিয়া, আব্দুস সামাদ, গোলাম সারোয়ার, সুমন হোসাইনসহ বাজার ব্যবসায়ীদের উদ্যোগে পূর্ব গলির ব্যবসায়ীদের কাছ থেকে প্রায় ১৫ হাজার টাকা চাঁদা তুলে কাঁদা সরানো কাজ করা হয়।

জানা গেছে, দীর্ঘ দিন ধরে বার বার বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশসহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রাস্তা থেকে কাদা সরানো ও সংস্কারের দাবি জানিয়ে আসছিল রানীগঞ্জ বাজারের ব্যবসায়ীরা। ইউনিয়ন পরিষদ থেকে বার বার কাজ করানো আশ্বাস দিয়েও কাজ করানো না হলে স্থানীয়দের মধ্যে ক্ষোত বিরাজ করছে।

এছাড়া এ সড়কে ঢাকা-জগন্নাথপুর-সুনামগঞ্জের বাস চলাচলে সড়কটি আরো বেহাল অবস্থা তৈরি হয়।

বাজারের ব্যবসায়ীরা জানান, এ রাস্তাটি শুধুমাত্র বাজারের নয়। এটি রানীগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়, উচ্চ বিদ্যালয়, মাদ্রাসা ও কলেজ যাতায়াতকারী শিক্ষার্থীরা একমাত্র রাস্তা।

রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছদরুল ইসলাম বলেন ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে আমি একবার ওই সড়কে সংস্কার কাজ করেছি।
ব্যবসায়ীদের উদ্যাগে কাদা মুক্ত করা হয়েছে যা প্রশংসনীয় ।
সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের উপ সহকারী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান বলেন,সড়কের ওই অংশের কাজের জন্য একটি প্রস্তাব অনুমোদনের অপেক্ষায় রয়েছে। আশা করছি আগামী অর্থ বছরে তা বাস্তবায়িত হবে।