গ্রেটার সিলেট কাউন্সিল এর কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত

প্রকাশিত: ৬:৩৭ অপরাহ্ণ, জুন ৯, ২০২২ | আপডেট: ৬:৩৭:অপরাহ্ণ, জুন ৯, ২০২২

বৃটেনে বাংলাদেশীদের বৃহত্তম কমিউনিটি সংগঠন গ্রেটার সিলেট ডেভোলাপমেন্ট এণ্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকের জাতীয় নির্বাহী কমিটির সভা পূর্ব লণ্ডনের কমার্সিয়েল রোডস্থ কেন্দ্রীয় অফিসে গত ৫ই জুন রবিবার অনুষ্ঠিত হয়েছে।

সংগঠণের কেন্দ্রীয় চেয়ারপারসন ব্যারিষ্টার আতাউর রহমানের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক খছরু খানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জিএসসির পেট্রন ড. হাসনাত এম হোসেন এমবিই ও পেট্রন কে এম আবু তাহের চৌধুরী। সভায় স্বাগত বক্তব্য রাখেন সাউথ ইষ্ট রিজিয়নের চেয়ারপারসন এম এ আজিজ ও কেন্দ্রীয় চেয়ারপারসন ব্যারিষ্টার আতাউর রহমান ।

 

সভায় কেন্দ্রীয় ও রিজিওনেল নেতৃবৃন্দের মধ্যে বিভিন্ন বিষয়ে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন -কেন্দ্রীয় ট্রেজারার সালেহ আহমদ ,ভাইস চেয়ারম্যান মীর্জা আসহাব বেগ ,মোহাম্মদ ইছবাহ উদ্দিন ,কামরুল হাসান চুনু ,জয়েন্ট সেক্রেটারী আলহাজ্ব তৌফিক আলী মিনার, ফজলুল করিম চৌধুরী, ব্যারিস্টার আব্দুল মজিদ তাহের, প্রেস সেক্রেটারী সুফী সুহেল আহমদ ,স্পোর্টস সেক্রেটারী আব্দুল মালিক কুটি ,ব্যারিষ্টার মাসুদ চৌধুরী ,ডা: জাকি রিজওয়ানা আনোয়ার ,আব্দুস শহীদ ,কাজী মাসুদ,এম এ গফুর ,ড. মুজিবুর রহমান ,আবুল কালাম ,জাহাঙ্গীর খান প্রমুখ।

সভায় আলোচনাক্রমে আগামী ১৮ ই সেপ্টেম্বর রবিবার কেন্দ্রীয় দ্বি-বার্ষিক সম্মেলন ও নির্বাচন বার্মিংহামে অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হয় । সভায় আর্থিক রিপোর্ট পেশ করেন কেন্দ্রীয় ট্রেজারার সালেহ আহমেদ।

সভায় গ্রেটার সিলেট কাউন্সিল ইষ্ট লণ্ডন শাখার সাধারন সম্পাদক মহামান্য রানী কর্তৃক বিইএম খেতাব পাওয়ায় ফুলেল শুভেচ্ছা জানানো হয় । সভায় গৃহীত সিদ্ধান্তে – বাংলাদেশ হাই কমিশনের মাধ্যমে প্রবাসী বাংলাদেশীদের জাতীয় পরিচয় পত্র প্রদানের জন্য জোর দাবী জানানো হয় ।সভায় যুক্তরাজ্যে সোনালী ব্যাংকের সকল দুর্নীতি তদন্ত ও দোষী ব্যক্তিদের শাস্তির দাবী এবং সোনালী ব্যাংক বন্ধের প্রতিবাদ জানানো হয়।

অপর গৃহীত প্রস্তাবে -সিলেট অঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্তদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে তাদের পূনর্বাসন ও সুরমা নদী খনন করার দাবী জানানো হয় । এছাড়া বৃটেনের মহামান্য রানীর প্লাটিনাম জুবিলী উপলক্ষে অভিনন্দন জানিয়ে তাঁর দীর্ঘায়ু কামনা করা হয় । সভায় করোনায় নিহত ব্যক্তি বর্গ ও জিএসসির পরলোকগত নেতাদের জন্য বিশেষ দোয়া করা হয়।