কুলাউড়া উপজেলা যুবলীগের আজীবন সভাপতি খসরুজ্জামানের মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিত: ১:০০ অপরাহ্ণ, আগস্ট ৯, ২০২২ | আপডেট: ১:০০:অপরাহ্ণ, আগস্ট ৯, ২০২২

কুলাউড়া উপজেলা যুবলীগের আজীবন সভাপতি ও জামান ট্রাভেলসের সত্ত্বাধিকারী মরহুম মো. খসরুজ্জামানের ২১তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

সোমবার (৮ আগস্ট) দলীয় ও পারিবারিকভাবে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে এ দিবস পালন করা হয়। ২০০১ সালের এ দিনে তিনি আকস্মিকভাবে মৃত্যুবরণ করেন।

মরহুম খসরুজ্জামান পঁচাত্তর পরবর্তী সময়ে দলের যখন দুঃসময় চলছিল তখন ১৯৮৬ সালে উপজেলা যুবলীগের সভাপতির দায়িত্বভার গ্রহণ করেন। তখনই তিনি কুলাউড়া শহরে বঙ্গবন্ধু হত্যার বিচার চেয়ে প্রতিনিয়ত বিভিন্ন কর্মসূচি পালন করেছেন। একজন ত্যাগী ও আদর্শবান নেতা হিসেবে তিনি জীবনের শেষদিন পর্যন্ত বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করে গেছেন।
তৎকালীন কুলাউড়া থানা শাখার (জুড়ী ও কুলাউড়া) ১৭টি ইউনিয়নে সম্মেলন করে কমিটি গঠন করার মাধ্যমে দলকে সুসংগঠিত করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নিবেদিত ভাবে কাজ করে গেছেন খসরুজ্জামান।
ওই সময়ে শহরের স্টেশন রোডের জহুরা মার্কেট (বর্তমান ইস্টার্ন শপিং সেন্টার) তাঁর ব্যবসায়ীক প্রতিষ্ঠান জামান ট্রাভেলসকে কেন্দ্র করে যুবলীগ, আওয়ামী লীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের কর্মকাণ্ড পরিচালিত হতো।
তিনি ২০০১ সালের ৮ আগস্ট মৃত্যুর দিন পর্যন্ত দুই মেয়াদে একাধারে ১৫ বছর যুবলীগের আমৃত্যু সভাপতির দায়িত্ব পালন করেন।

কুলাউড়া পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক ও প্রয়াত খসরুজ্জামানের পুত্র সাংবাদিক মো. তারেক হাসান জানান, ২১তম মৃত্যুবার্ষিকীতে তাঁর পরিবারের পক্ষ থেকে গত শুক্রবার গ্রামের বাড়ি মিয়ার মহল মসজিদে খতমে কোরআন, মিলাদ, দোয়া, শিরণি বিতরন ও কবর জিয়ারতসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।
এছাড়াও উপজেলা যুবলীগের আয়োজনে শহরের দক্ষিণ বাজার জামে মসজিদে সোমবার বাদ মাগরিব উপজেলা যুবলীগের প্রয়াত সভাপতি মো. খসরুজ্জামান ও সাবেক সাধারণ সম্পাদক মরহুম অধ্যক্ষ আব্দুর রউফ স্মরণে এক মিলাদ, দোয়া ও শিরণি বিতরণ করা হয়।

এতে দলীয় সর্বস্তরের নেতা কর্মীসহ মুসল্লিরা অংশগ্রহণ করেন।