ইতালির ভেনিসে ভেনিস বাংলাদেশ প্রেসক্লাব ইতালির আত্মপ্রকাশ

প্রকাশিত: ১১:২৬ পূর্বাহ্ণ, আগস্ট ১৪, ২০২২ | আপডেট: ১১:২৬:পূর্বাহ্ণ, আগস্ট ১৪, ২০২২

ইতালি প্রতিনিধি:

ইতালির ভেনিসে বাংলাদেশ ও ইউকের বিভিন্ন টেলিভিশন অনলাইন টিভি পত্রিকা তে কর্মরত সংবাদকর্মীদের নিয়ে ভেনিসে একটি প্রেসক্লাব গঠনের জন্য আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ১৩ আগস্ট শনিবার স্থানীয় ঢাকা বিরিয়ানি হাউজ রেস্টুরেন্টে বিকেল ৬ টায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সিনিয়র সাংবাদিক পলাশ রহমান ও সভা পরিচালনা করেন সাংবাদিক নাজমুল হোসেন।

 

 

সভায় উপস্থিত সকল সংবাদকর্মীরা তাদের পরিচয় এবং কিভাবে প্রেসক্লাব গঠন করা যায় তা নিয়ে আলোচনা করেন এবং নিজ নিজ মতামত প্রকাশ করেন। উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে প্রেসক্লাবের নাম নির্ধারণ করা হয় ভেনিস বাংলাদেশ প্রেসক্লাব ইতালি। এই প্রেসক্লাবের কার্যক্রম কে গতিশীল করতে আগামী এক মাসের জন্য একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। সাংবাদিকও কলামিস্ট পলাশ রহমান কে আহ্বায়ক বাংলা টিভির ভেনিস প্রতিনিধি সোহানুর রহমান উজ্জ্বল কে যুগ্ম আহ্বায়ক ও এটিএন বাংলা ইউকের ভেনিস প্রতিনিধি নাজমুল হোসেন কে সদস্য সচিব করে তিন সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এই আহ্বায়ক কমিটি আগামী এক মাসের মধ্য সদস্য সংগ্রহ ,কার্যকরী কমিটি গঠনের জন্য সভাপতি সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদ গণতান্ত্রিক উপায়ে গঠন এবং একটি সংবিধান তৈরী করে একটি সাধারণ সভায় তা উপস্থাপন করে পুনরায় সকলের মতামতের ভিত্তিতে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে বলে দায়িত্ব প্রদান করা হয়।
সভায় উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট পলাশ রহমান, সময় টিভির ইতালি প্রতিনিধি মাকসুদ রহমান ,যমুনা টিভির ইতালি প্রতিনিধি জাকির হোসেন সুমন ,আরটিভির ইতালি প্রতিনিধি মোহাম্মদ আসলামুজ্জামান,এটিএন বাংলা ইউকের ভেনিস প্রতিনিধি নাজমুল হোসেন,এনআরবি ইতালি প্রতিনিধি সোহেল আক্তার বিপ্লবী ,বাংলা টিভির ভেনিস প্রতিনিধি সোহানুর রহমান উজ্জ্বল,বাংলাভিশন এর ভেনিস প্রতিনিধি সুহেল আহমেদ,বঙ্গ টিভির ইতালি প্রতিনিধি সজীব আল হাসান , ইতালিয়ান প্রবাসী অনলাইন পেইজের সাংবাদিক আবু নাঈম ভূঁঞা ,টিসা সুলতানা ,আমাদের সময় অনলাইন টিভির দিলরুবা জামান ,বিঅন টিভি ইউকের ভেনিস প্রতিনিধি নাসরিন ইসলাম ,সাংবাদিক মোকলেস রহমান।