বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোকদিবস যথাযোগ্য মর্যাদায় পালন করেছে ইতালি আওয়ামীলীগ ভেনিস শাখা

প্রকাশিত: ৭:৪৯ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০২২ | আপডেট: ৭:৪৯:অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০২২

ইতালি প্রতিনিধি:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোকদিবস দোয়া মাহফিলের মধ্য দিয়ে পালন করেছে ইতালি আওয়ামীলীগ ভেনিস শাখা। স্থানীয় মারগেরা জামে মসজিদে অনুষ্ঠিত দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন ভেনিস আওয়ামীলীগের সভাপতি শাহজাহান কবির ইদ্রিছ ,সহ সভাপতি রুহুল আমিন ছৈয়াল, লিয়াকত খালাসী, রাছেল বেপারী, সাংগঠনিক সম্পাদক সোহানুর রহমান উজ্জল, আজাদ খান, জাহাঙ্গীর ছৈয়াল, মাসুম, নজরুল লাখুরিয়া,মশিউর রহমান সহ ভেনিস আওয়ামীলীগ যুবলীগ এর নেতাকর্মীরা।

 

১৯৭৫ সালের ১৫ আগস্টে শহিদদের স্মরণে অংশ নেন প্রবাসী বাংলাদেশি এবং স্থানীয় বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠার প্রতিটি পর্বে স্বাধীনতার মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের মহান আত্মত্যাগকে কৃতজ্ঞ চিত্তে স্মরণ করেন। একই সঙ্গে বক্তাগণ ১৯৭৫ সালের ১৫ আগষ্টের ঘৃণ্য, বর্বর ও কাপুরুষোচিত হত্যাকান্ডের তীব্র নিন্দা জ্ঞাপন করেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের প্রতি শ্রদ্ধা জানান। পরিশেষে শহিদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে একটি সুখী, সমৃদ্ধ, দারিদ্র্যমুক্ত, সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত সোনার বাংলাদেশ বির্নিমাণের জন্য দোয়া করা হয়।