বার্মিংহাম বাংলা মেলার সফল আয়োজন শেষে একটু অন্যরকমের পর্যালোচনা সভা

প্রকাশিত: ৮:৫৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০২২ | আপডেট: ৮:৫৬:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০২২

আহমেদ সুহেল : বার্মিংহামের আষ্টন পার্কে গত ৪ সেপ্টেম্বর দিনব্যাপি অনুষ্ঠিত হওয়া বার্মিংহাম লাল হাভেলী বাংলা মেলা সফলভাবে আয়োজনের পর নিজেদের মধ্যে পর্যালোচনা সভা করেছে বাংলা মেলার আয়োজক বার্মিংহামের বাংলা মিডিয়া ও সংস্কৃতিকর্মীদের সংগঠন একটু অন্যরকম গ্রুপ। সংগঠনের বিপুল সংখ্যাক সদস্যদের উপস্তিতিতে গত ২৬ সেপ্টেম্বর বার্মিংহামের স্মলহীথের পানসী রেষ্টুরেন্টে এই পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। বাংলা মেলা পরিচালনা কমিটির চেয়ারম্যান এনাম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এটিএন বাংলা ইউকের জয়নাল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত পর্যালোচনা সভায় বক্তারা সম্প্রতি সমাপ্ত করা বার্মিংহাম লাল হাভেলী বাংলা মেলার বিভিন্ন বিষয় নিয়ে আলোকপাত করে ভবিষ্যতে যে কোনো আয়োজনে আরো বেশী সচেতন হওয়ার প্রতি গুরুত্বারোপ করেন।
সভায় মাত্র তিন সপ্তাহের নোটিশে এতো স্বল্প সময়ের মধ্যে ব্যাপক আকারে বার্মিংহামে বাংলা মেলা আয়োজনের পরিকল্পনার প্রেক্ষাপট বর্ণনা করে মুল বক্তব্য রাখেন বাংলা মেলার সমন্বয়ক, যমুনা টিভির প্রতিনিধি ও বাংলা কাগজের নির্বাহী সম্পাদক রিয়াদ আহাদ। আর আর্থিক রিপোর্ট প্রদান করেন অপারেশন ম্যানাজার আহমেদ কাবির। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন একটু অন্যরকমের নির্বাহী সদস্য টিভি ওয়ানের প্রতিনিধি আমিরুল ইসলাম বেলাল,আই অন টিভির লোকমান হোসেন কাজী,বি অন টিভি ইউকের প্রধান নির্বাহী আব্দুল এম চৌধুরী সুমন,সংস্কৃতিকর্মী গুলজার আহমেদ ফয়ছল,রাসেল আহমেদ,আব্দুল কাইয়ুম,এমদাদুল হক লাভলু,আজিজুর রহমান হীরণ,সুরমান মিয়া,সাইদুল মীর,মিজান রেজা চৌধুরী ও কাবির আহমেদ। আর অতিথি হিসেবে যোগ দেন বার্মিংহামের বাঙালী কাউন্সিলর সাদেক মিয়া শামসু,লাল হাভেলী বার্মিংহাম বাংলা মেলার মুল স্পন্সর লাল হাভেলীর স্বত্বাধীকারী শেলিব্রেটি শেফ আবুল হোসেন ও অন্যতম স্পন্সর পানসী রেষ্টুরেন্টের পরিচালক কামাল আহমেদ। এসময় তারা বার্মিংহাম বাংলা মেলাসহ একটু অন্যরকমের বিভিন্ন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে ভবিষ্যতে যে কোনো উদ্যোগে সহযোগিতার প্রত্যয় ব্যক্ত করেন।
পর্যালোচনা সভায় বক্তারা বার্মিংহাম লাল হাভেলী বাংলা মেলার এসোসিয়েট পার্টনার হিসেবে রাইজিং ষ্টার স্পোর্টস একাডেমির সহযোগিতার কথা স্মরণ করে এর প্রধান নির্বাহী জমির উদ্দিনকে বিশেষ ধন্যবাদ জানানোর পাশাপাশি বাংলা মেলা সফল ও স্বার্থক করতে বিভিন্ন স্পন্সর ও কমিউনিটির মানুষদের সর্বাত্মক সহযোগিতার কথা বিশেষভাবে উল্লেখ করা হয়। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আবু এইচ চৌধুরী সুইট,জাহেদ উদ্দিন সাজু,জুনেদ আহমেদ,রাজু আহমেদ,সুহেল সাহা,সরওয়ার আহমেদ,আনোয়ার হোসেইন,শিপন আহমেদ,আব্দুল লতীফ প্রমূখ। সভায় বার্মিংহাম বাংলা মেলার মুল স্পন্সর লাল হাভেলীর স্বত্বাধীকারী শেলিব্রেটি শেফ আবুল হোসেনকে একটু অন্যরকম গ্রুপের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানানো হয়।