কুলাউড়ায় শিক্ষার্থীদের বৃত্তি ও বাইসাইকেল বিতরণ

প্রকাশিত: ৭:৫৩ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২২ | আপডেট: ৭:৫৩:অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২২

প্রধানমন্ত্রী কার্যালয়ের ‘বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা’ শীর্ষক কর্মসূচির আওতায় কুলাউড়ায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ করা হয়েছে।

 

মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে জেলা পরিষদের অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক ও বাইসাইকেল তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

 

 

 

প্রধান অতিথির বক্তব্যে তিনি শিক্ষার্থীদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিছিয়ে পড়া ক্ষুদ্র নৃ-গোষ্ঠীকে শিক্ষাসহ সকল ক্ষেত্রে এগিয়ে নিয়ে যা

 

ওয়ার লক্ষে কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ করা হচ্ছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদুর রহমান খোন্দকারের সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান, ভাইস চেয়ারম্যান ফজলুল হক খান সাহেদ, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, কুলাউড়া থানার ওসি মো. আব্দুছ ছালেক, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, গ্রাম পুলিশ সদস্য মো. রহমান মিয়া, উপকারভোগী নৃ-গোষ্ঠীর শিক্ষার্থী সঞ্জয় ও জেসিকা।

 

অনুষ্ঠানে ২০ জন শিক্ষার্থীকে একটি করে বাইসাইকেল দেওয়া হয়। এ ছাড়া প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে পড়ুয়া ২১০ জন শিক্ষার্থীকে ৯ লাখ ৩৬ হাজার টাকার শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়।
এ ছাড়াও উক্ত অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের উদ্যোগে উপজেলার ১১৭ জন চৌকিদার-দফাদারের (গ্রাম পুলিশ) মাঝে নতুন সাইকেল বিতরণ করেন জেলা প্রশাসক।