রোমে সংগীত শিল্পীদের মিলন মেলা সংগীত সন্ধ্যা অনুষ্ঠিত

প্রকাশিত: ৭:০৫ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২২ | আপডেট: ৭:০৫:অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২২
মিনহাজ হোসেন বিশেষ প্রতিনিধি:

 

ইতালিতে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয়েছে সংগীত শিল্পীদের মিলন মেলা‌ ও সংগীত সন্ধ্যা। রাজধানী রোমের স্থানীয় রসই রেস্টুরেন্টের হলরুমে আয়োজিত এই অনুষ্ঠানে রোমে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা অংশগ্রহণ করে।

 

 

 

রোমের জনপ্রিয় ও বিশিষ্ট কণ্ঠ শিল্পীরা একে একে তাদের গান পরিবেশন করে মাতিয়ে রাখেন। আয়োজনটি সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত চলে। আয়োজনটির আয়োজক ছিলেন সাম্প্রতিক কালের জনপ্রিয় কণ্ঠ শিল্পী মাসুদ রানা।

প্রায় দুই লক্ষাধিক বাংলাদেশিদের বসবাস এই দেশটিতে চলছে চার দশকের নগর পত্তন, দেশ ও পরিবার রেখে এই প্রবাসীরা যখন জীবন ও জীবিকার তাগিদে ব্যস্ত সময় পার করে ক্লান্ত তখন যিনি বাংলা গান শুনিয়ে আত্মার খোরাক জোগাতেন সেই শিল্পী রত্না বসাক ছিলেন এই আয়োজনের মধ্যমনি। যার নাম ইতালি ছাড়িয়ে ইউরোপ পর্যন্ত।

 

 

ছিলেন ইতালির সামাজিক, আঞ্চলিক ও সাংস্কৃতিক অঙ্গন যার পদচারণায় মুখরিত যিনি একাধারে শিল্পী ও মিউজিসিয়ান জাহাঙ্গীর আলম। রোমের বাউলা চুলের ব্যতিক্রম কন্ঠের একজন শিল্পী বাবু বাঙাল, আরো ছিলেন সকলের সুপরিচিত শিল্পী রিপন, রাইসুল ইসলাম, মিজান ও আশফাক প্লাবন। এ সময় তবলায় ছিলেন ইতালির বিশিষ্ট তবলাবাদক টিটু।

 

আয়োজক শিল্পী মাসুদ রানা বলেন আমাদের পারস্পরিক সম্পর্ক গুলোকে সংস্কৃতির মাধ্যমেই বাঁচিয়ে রাখতে হবে এবং বাংলা সংস্কৃতি কে ধারণ করতে হবে আমরা যেখানে আর যে প্রান্তেই থাকি না কেন?

আয়োজন টি আরো বেশি মনোমুগ্ধকর ও গ্রহণযোগ্যতা পেয়েছে শিল্পী মাসুদ রানার শব্দ সহযোগিতায়। উপস্থিত অতিথি বৃন্দরা এই ধরনের আয়োজন আরো বেশি বেশি করার আহ্বান জানিয়েছেন।