কুলাউড়ায় ৫১তম সমবায় দিবস উদযাপন

প্রকাশিত: ৮:২৮ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০২২ | আপডেট: ৮:২৮:অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০২২

কুলাউড়ায় ৫১তম জাতীয় সমবায় দিবস উদযাপন করা হয়েছে। শনিবার (৫ নভেম্বর) সকালে উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগের আয়োজনে জেলা পরিষদ অডিটরিয়ামে দিবস উপলক্ষে এক আলোচনাসভা, শ্রেষ্ঠ সমবায়ীদের মধ্যে পুরস্কার বিতরণ, পতাকা উত্তোলন ও বর্ণাঢ্য র‌্যালির আয়োজন হয়।

 

‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ এই স্লোগানকে সামনে রেখে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাহমুদুর রহমান খোন্দকারের সভাপতিত্বে ও পল্লী সঞ্চয় ব্যাংকের মাঠ কর্মকর্তা কমল বিশ্বাসের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গঠনে সমবায়ের বিকল্প নেই। তিনি জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ দেশকে স্বনির্ভর করে সোনার বাংলা গঠনের স্বপ্ন বাস্তবায়নে সমবায়ীদের অগ্রণী ভূমিকা রাখার আহবান জানান।

 

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমবায় কর্মকর্তা সোনামোহন বিশ্বাস।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মিঠুন সরকার, কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম, কুলাউড়া ইউসিসিএ’র চেয়ারম্যান মো. ফজলুল হক ফজলু, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা খোকন কুমার সাহা, কুলাউড়া প্রেসক্লাব সম্পাদক মো. খালেদ পারভেজ বখশ, মৌলভীবাজার জেলা কেন্দ্রীয় বহুমুখী সমবায় সমিতির সাবেক সভাপতি মইনুল ইসলাম শামীম ও বর্তমান সভাপতি মো. ছয়ফুর রহমান ছয়ফুল প্রমুখ।

 

সভাশেষে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সমবায়ী মৌলভীবাজার জেলা কেন্দ্রীয় বহুমুখী সমবায় সমিতির সভাপতি মো. ছয়ফুর রহমান ছয়ফুলকে ক্রেস্ট প্রদান করেন প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান।

 

 

এ ছাড়া শ্রেষ্ঠ সমবায়ী সংগঠন কুলাউড়া বাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির পক্ষে মইনুল ইসলাম শামীম, আদর্শ ভোগ্যপণ্য সমবায় সমিতির পক্ষে সভাপতি পিযুষ কান্তি দাস ও লক্ষীপুর খ্রিস্টান লোন অপারেট ক্রেডিট ইউনিয়নের পক্ষে অরিজেন খংলা প্রধান অতিথির কাছ থেকে ক্রেস্ট গ্রহণ করেন।

সভার পূর্বে জাতীয় পতাকা ও সমবায়ী পতাকা উত্তোলনের পর এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলা পরিষদ এলাকা প্রদক্ষিণ করে।