জিএসসির কার্যনির্বাহী পরিষদের সভা: ২৯ জানুয়ারি নির্বাচনের সিদ্ধান্ত

প্রকাশিত: ১২:১৫ পূর্বাহ্ণ, নভেম্বর ১৮, ২০২২ | আপডেট: ১১:৫৭:অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০২২

বাংলা কাগজ নিউজঃ

১৩ নভেম্বর রোববার ইংল্যান্ডের দক্ষিণ-পশ্চিমে এভন নদীতীরে অবস্থিত ব্রিস্টল শহরের ইস্ট ভিল এলাকায় স্থানীয় একটি হলে জিএসসি ইউকের জাতীয় কার্যনির্বাহী (NEC) পরিষদের সভা অনুষ্ঠিত হয়েছে।

ইংল্যান্ড, ওয়েলস ও স্কটল্যান্ডের ১২টি রিজিয়ন এবং ১৪টি ব্রাঞ্চ নিয়ে ১৯৯৩ সালে গঠিত আন্তর্জাতিক চ্যারেটি সংস্থা এটি যুক্তরাজ্যে বাংলাদেশীদের বৃহত্তম সামাজিক সংগঠন গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল (জিএসসি)।

জিএসসির কেন্দ্রীয় চেয়ারপার্সন ব্যারিস্টার আতাউর রহমান এর সভাপতিত্বে ও কেন্দ্রীয় সেক্রেটারি খসরু খানের পরিচালনায় অনুষ্ঠানে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন। সংগঠনের সর্বোচ্চ এই নীতি নির্ধারণী সভায় ব্যাপক আলোচনার পর বিগত কার্যক্রমের অনুমোদন করে বেশ কিছু সিদ্ধান্ত গৃহীত হয়। তাতে রয়েছে ঈদ স্মাইল প্রজেক্ট, নারীদের স্বাবলম্বী করতে সেলাই মেশিন প্রশিক্ষণ ও বিতরণ করা। তাছাড়া সভায় সংগঠনের দ্বিবার্ষিক সম্মেলন আগামী ২৯ জানুয়ারি সম্পন্ন করার সিদ্ধান্ত গৃহীত হয়। সিদ্ধান্ত মোতাবেক নমিনেশন দাখিলের শেষ দিন ১১ ডিসেম্বর রোববার বিকেল ৫টা এবং প্রত্যাহারের তারিখ ১৮ ডিসেম্বর রোববার বিকেলে ৫টা।

সভায় স্বশরীরে উপস্থিত থেকে আলোচনায় অংশ নেন সংগঠনের চ্যারেটি কোঅর্ডিনেটর এবং সাবেক চেয়ারপারসন মনসব আলী জেপি, ট্রেজারার সালেহ আহমদ, কেন্দ্রীয় সহ সভাপতি মির্জা আছাব বেগ, আশরাফ আহমেদ, আবুল কালাম ফজলুল করিম চৌধুরী, সুফি সুহেল আহমদ, মুহিব উদ্দিন চৌধুরী, কাইয়ূম খান ফয়সল, আবদুল মালিক কুটি, নজরুল ইসলাম, জসিম উদ্দিন, মোহাম্মদ কয়ছর মিয়া ।

সৈয়দ জিল্লুর হক, সালেহ আহমদ, মখলিছ মিয়া, সিদ্দিক আহমেদ সৈয়দ আবু সাঈদ আহমদ, বদর চৌধুরী, সৈয়দ আখলাকুল আম্বিয়া রাবেল, মাহবুব রহমান, আতিকুর রহমান, মতছিন আলি, মোনতাছীর রহমান, এম কে আখলাক। সভায় ধন্যবাদ বক্তব্য রাখেন জিএসসির কেন্দ্রীয় এসিস্ট্যান্ট চেয়ারপার্সন মির্জা আছাব বেগ ও হোস্ট রিজিয়নের চেয়ারপার্সন সৈয়দ আখলাকুল আম্বিয়া রাবেল। সভার শেষ পর্বে সংগঠনের সাথে বিভিন্ন সময়ে সংশ্লিষ্ট ছিলেন এমন যারা মৃত্যুবরণ করেছেন তাদের রুহের মাগফেরাত কামনা করে এবং যারা অসুস্থ ও বিশ্বের সকল মানুষের সুখ, সমৃদ্ধি কল্যাণ কামনা করে মোনাজাত পরিচালনা করেন চেয়ারপার্সন ব্যারিস্টার আতাউর রহমান।