ভোট ও গণতন্ত্র কে প্রতিষ্ঠা করার অঙ্গীকারঃ ৭ নভেম্বর উপলক্ষে ইতালি বিএনপির আলোচনা সভা

প্রকাশিত: ১০:৫২ অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০২২ | আপডেট: ১০:৫২:অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০২২

মিনহাজ হোসেন বিশেষ প্রতিনিধি: ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে জাতীয়তাবাদী দল বিএনপি ইতালি শাখা একটি আলোচনা সভার আয়োজন করে। রাজধানী রোমের স্থানীয় একটি রেস্টুরেন্টের হলরুমে আয়োজিত এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি হাজী মোঃ আব্দুর রাজ্জাক এবং পরিচালনা করেন ইতালি বি এন পির সাধারণ সম্পাদক ঢালি নাসির উদ্দিন ।

 

 

বক্তব্য রাখেন ইতালি বি এন পির সিনিয়র সহ সভাপতি আনিমুর রহমান সালাম, সহ সভাপতি সাজ্জাদুল কবির, রোম মহানগর বি এন পির সভাপতি হুমায়ূন কবির, ইতালি বি এন পির সহ সভাপতি মাইনুল আলম খোকন, মাসুম বিল্লাহ্, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শাহ মোঃ তৌহিদ কাদের, রায়হান মোল্লা, কাজী আবুল বাসার, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান রতন, আমির হোসেন মোল্লা, যুবদলের সভাপতি জাকির হোসেন গনি সহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

 

 

 

 

বক্তারা বলেন” ৭ নভেম্বরের এই দিনটি বাংলাদেশের ইতিহাসে গণতন্ত্র কে প্রতিষ্ঠা করে। শুরু হয় বহুদলীয় গণতন্ত্রের চর্চা। কিন্তু বর্তমানে দেশে চলছে স্বৈরাচারী সরকার, চলছে গুম খুন ও বিচার বর্হিভূত হত্যা। কাজেই আবার ও প্রয়োজন আর একটি জাতীয় সংহতি দিবসের। দেশে বিভাগীয় সমাবেশ গুলোতে সরকারের কর্তৃক সকল বাঁধা উপেক্ষা করে যে জনস্রোত তা যেন আবার ও ৭ নভেম্বরের কথাই স্মরণ করিয়ে দেয়।

 

পাশাপাশি বক্তারা আগামী ১০ ডিসেম্বরের সমাবেশকে সার্থক করার লক্ষে প্রবাস থেকে প্রতিটি নেতা কর্মীদের সকল ধরনের সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন।