কুলাউড়ায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

প্রকাশিত: ৭:৩৪ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০২২ | আপডেট: ৭:৩৪:অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০২২

স্টাফ রিপোর্টারঃ কুলাউড়ায় ‘বিদ্যুৎ ও পানির অপচয় রোধ করি’ এই স্লোগানকে সামনে রেখে ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ মেলার উদ্বোধন করা হয়েছে।

 

শনিবার (২৬ নভেম্বর) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে কুলাউড়া নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এ মেলার উদ্বোধন করা হয়।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদুর রহমান খোন্দকারের সভাপতিত্বে দুইদিনব্যাপী জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড এই মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ একেএম সফি আহমদ সলমান।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসেন।
উপজেলা স্কাউট সম্পাদক ও নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক সোহেল আহমদের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আবু মাসুদ, উপজেলা পিআইও শিমুল আলী, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, কুলাউড়া সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আব্দুল হান্নান প্রমুখ।

 

মেলায় উপজেলার ৯টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। শিক্ষার্থীদের বিজ্ঞান বিষয়ক নানা উদ্ভাবন অনুষ্ঠানের অতিথিদের মুগ্ধ করে।

 

অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে কুলাউড়া সরকারি কলেজ, ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রি কলেজ, লংলা আধুনিক মহাবিদ্যালয়, কুলাউড়া নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়, বরমচাল উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজ, কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়, উত্তর কুলাউড়া উচ্চ বিদ্যালয়, ভাটেরা উচ্চ বিদ্যালয় ও গজভাগ আহমদ আলী উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজ।