ইতালিতে শেখ ফজলুল হক মনিরের ৮৪ তম জন্মবার্ষিকী পালন করেছে যুবলীগ

প্রকাশিত: ৮:৩৯ অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০২২ | আপডেট: ৮:৩৯:অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০২২

মিনহাজ হোসেন বিশেষ প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগনে এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা ও মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শহীদ শেখ ফজলুল হক মনি’র ৮৪ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগ ইতালি শাখার নেতৃবৃন্দদের আয়োজনে যুবলীগের অস্থায়ী কার্যালয় আনন্দ উৎসবের মধ্য দিয়ে কেক কাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ‌হয়েছে। এতে শেখ ফজলুল হক মনি’র আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।

জন্মদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইতালি যুবলীগের দুর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক রেজাউল করিম রিপন, শরীয়তপুর সদর উপজেলা সহ‌ সভাপতি ও যুবলীগের সৈয়দ সুমন, ইতালি যুবলীগের কার্যনির্বাহী সদস্য শাহাদাত হোসেন রনি, শাহিন বেপারী, সিকদার সজল, সুমন সরকার, অনিক হাওলাদার,‌‌মনির হোসেন, নূরে আলম, মোজাম্মেল হক, মনির হোসেন সহ অসংখ্য নেতাকর্মী।

 

 

 

 

অনুষ্ঠানে সংক্কিপ্ত বক্তব্যে ইতালি যুবলীগের কার্যনির্বাহী সদস্য শাহাদাত হোসেন রনি বলেন: মহান স্বাধীনতা যুদ্ধের মহানায়ক, বাঙালির মহান নেতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে যুবসমাজকে কাজে লাগিয়ে সোনার বাংলা গড়ার প্রত্যয়ে ১৯৭২ সালের ১১ নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠা করেন শেখ ফজলুল হক মনি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহান স্বাধীনতা যুদ্ধের চার মূলনীতি গণতন্ত্র, জাতীয়তাবাদ, ধর্ম নিরপেক্ষতা ও সমাজতন্ত্র বাস্তবায়ন।

এদিকে যুবলীগ নেতা সৈয়দ সুমন বলেন: সমাজের সংস্কারের উন্নয়ন, যুবসমাজের সৃজনশীল ও সাংস্কৃতিক বিকাশ ও তাদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা, দারিদ্র্য ও বেকারত্ব দূরীকরণ, মানুষের অর্থনৈতিক মুক্তি ও গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপদান, বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠা করতে যুব ঐক্যের প্রয়োজনীয়তা অনুভব করেই তিনি এই যুবলীগ প্রতিষ্ঠা করেছিলেন।