কুলাউড়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন

প্রকাশিত: ৮:০৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১৬, ২০২২ | আপডেট: ৮:০৬:অপরাহ্ণ, ডিসেম্বর ১৬, ২০২২
স্টাফ রিপোর্টারঃ 

কুলাউড়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) ভোরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা হয়। পরে স্বাধীনতা সৌধে সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এমপির পক্ষে এবং উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, পৌরসভা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, পুলিশ প্রশাসন, আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জাসদ, সিপিবি, কুলাউড়া প্রেসক্লাব, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি, কুলাউড়া গ্রাম ডাক্তার ঐক্য কল্যাণ সোসাইটিসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দরা পৃথক পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করেন।
পুষ্পস্তবক অর্পণ শেষে উপজেলা প্রশাসনের আয়োজনে কুলাউড়া নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে সকাল ৮টায় উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও কুচকাওয়াজ অনুষ্ঠানে সালাম গ্রহণ করেন। এ সময় তার সাথে ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদুর রহমান খোন্দকার ও থানার ওসি মো. আব্দুছ ছালেক।

 

 

 

এরপর সকাল ১১টায় শহরস্থ বঙ্গবন্ধু উদ্যানে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদুর রহমান খোন্দকারের সভাপতিত্বে এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার ও লংলা আধুনিক ডিগ্রী কলেজের প্রভাষক মাজহারুল ইসলামের পরিচালনায় জাতিরজনক বঙ্গবন্ধুসহ শহীদ বীর শ্রেষ্ঠ মুক্তিযোদ্ধাদের স্মরণ করে তাদের রুহের মাগফেরাত কামনা করে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান।

 

 

বিশেষ অতিথি ছিলেন কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার দিপংকর ঘোষ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান, বিশিষ্ট রাজনীতিবিদ নওয়াবজাদা আলী ওয়াজেদ খান বাবু, বীর মুক্তিযোদ্ধা সাবেক উপজেলা কমান্ডার সুশীল চন্দ্র দে, বীর মুক্তিযোদ্ধা রজব আলী ও বীর মুক্তিযোদ্ধা মো. মাসুক মিয়া, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আব্দুল মোমিন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মিঠুন সরকার, জেলা জাসদ সম্পাদক মইনুল ইসলাম শামীম, কুলাউড়া প্রেসক্লাব সম্পাদক মো. খালেদ পারভেজ বখশ, বীর মুক্তিযোদ্ধা সন্তান নবাব আলী সজ্জাদ খানসহ বিভিন্ন বিভাগীয় সরকারি কর্মকর্তাসহ সংবর্ধিত বীর মুক্তিযোদ্ধাবৃন্দ।

 

সভার পূর্বে উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদুর রহমান খোন্দকারের নেতৃত্বে এক বিজয় শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করে।