সন্দ্বীপ সমিতি ইতালির নির্বাচন ১০ জানুয়ারি, প্রার্থী পরিচিতি ও পিঠা মেলা অনুষ্ঠিত

প্রকাশিত: ১২:০০ অপরাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০২২ | আপডেট: ১২:০০:অপরাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০২২
মিনহাজ হোসেন বিশেষ প্রতিনিধি:

 

 

মানবতার সেবায় ও প্রবাসীদের কল্যাণে উন্নয়নমূলক কাজ করা সংগঠন ইতালি প্রবাসীদের সন্দীপবাসীদের নিয়ে গঠিত সন্দীপ সমিতি ইতালি। আর এই সংগঠনকে সুসংগঠিত গতিশীল করার লক্ষ্যে ১০ জানুয়ারী অনুষ্ঠিত হতে যাচ্ছে সন্দ্বীপ সমিতি, ইতালির নির্বাচন। আর সন্দ্বীপ সমিতি‘র এই নির্বাচনে ৮টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ১৭ জন প্রার্থী। সংগঠনের সাবেক সভাপতি সামছুল কবিরের সভাপতিত্বে ও সাবেক সাধারণ সম্পাদক ছাবের মুহাম্মদ জামালের সঞ্চালনায় রোমের লার্গো প্রেনেসতে প্রার্থী পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় নির্বাচন আয়োজক কমিটির শহিদুল ইসলাম ও মোয়াজ্জেম হোসেন উপস্থিত ছিলেন।

 

 

ইতালিতে সন্দ্বীপ সমিতির সুনাম ফিরিয়ে আনতে রোমের তরপিনাত্তারা‘য় কারাবিনিয়েরী অফিস সংলগ্ন পিসিআই হলে নির্বাচনী পরিবেশ বজায় রেখে অবাদ সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেয়ার জন্য সকলকে আহ্বান জানান তারা।

 

 

এসময় নির্বাচনে অংশগ্রহণকারী সকল প্রার্থী পরিচিত হোন এবং যথা সময়ে ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে যোগ্য ব্যক্তিকে মূল্যবান ভোট প্রদান করার অনুরোধ জানান।‌প্রাথীরা বলেন, দীর্ঘ ৩১ বছর পর ইতালি সন্দীপবাসী ব্যালটের মাধ্যমে সংগঠনের নেতৃত্বদারকারীদের নির্ধারণ করবেন, যা একটি গণতান্ত্রিত ভাবে কমিটি গঠনের দৃষ্টান্ত হয়ে থাকবে।

 

 

 

এছাড়াও আয়োজনে সন্দীপ এর ১৪ ইউনিয়ন থেকে ঐতিহ্য ও কৃষ্টি সংস্কৃতির বাংলার নিদর্শন হিসেবে বিভিন্ন স্বাদ ও নকশি করা পিঠার সম্ভার নিয়ে অনুষ্ঠিত হয় পিঠা মেলা। এসময় সন্দীপবাসী সহ রোমের অসংখ্য প্রবাসী বাংলাদেশীরা উপস্থিত ছিলেন। সংগঠনের পক্ষ থেকে উপস্থিত সকলকে ধন্যবাদ জানানো হয়।