জগন্নাথপুরে সেই বাড়ীর পিতা-পুত্র গ্রেপ্তার

প্রকাশিত: ১১:৫২ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০২৩ | আপডেট: ১১:৫২:অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০২৩

জগন্নাথপুর প্রতিনিধি::
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের একটি গ্রাম থেকে অভিযান চালিয়ে বিস্ফোরক তৈরির সরঞ্জাম, বিস্ফোরক পাউডার ও ইলেকট্রনিক ডিভাইস উদ্ধারের ঘটনায় পিতা-পুত্র কে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ সোমবার তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন আখলাকুর রহমান (৭০) ও তার ছেলে আমজাদুর রহমান (২২)। তবে মামলার প্রধান আসামী আফজল হোসেন (২৫) এখনো ধরা পড়েনি।

সুনামগঞ্জের সহকারী পুলিশ সুপার জগন্নাথপুর সার্কেল শুভাশীষ ধর জানান, রোবরার রাত দেড়টার দিকে নিজ বসতবাড়ী থেকে আফজালের পিতা ও ভাইকে আমরা গ্রেপ্তার করেছি। আফজালসহ অপর আসামিকে ধরে অভিযান অব্যাহত রয়েছে।

জগন্নাথপুর থানা পুলিশ জানায়,আশারকান্দি ইউনিয়নের দিঘলবাক আটঘর গ্রামের আফজাল হোসেনের বিরুদ্ধে একটি মামলার সমন নিয়ে শুক্রবার জগন্নাথপুর থানা পুলিশ তার বাড়িতে গেলে আফজল হোসেন পুলিশকে তার ঘরে ঢুকতে বাধা দেন। এসময় পুলিশ বাড়িতে বিপুল পরিমাণ ইলেকট্রনিকস ডিবাইস সাদা পাউডার সার্কিট দেখতে পায়। এতে সন্দেহ হলে গতকাল রোববার আইনশৃঙ্খলা বাহিনী তার বাড়িতে দিনভর অভিযান চালিয়ে বিস্ফোরক তৈরির সরঞ্জাম, বিস্ফোরক পাউডার, ও বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইস উদ্ধার করে। এঘটনায়
রাতে আফজাল হোসেনের বাবা আখলাকুর রহমান (৭০) ও ভাই আমজাদুর রহমান (২২) কে নিজ বাড়ী থেকে গ্রেপ্তার
গ্রেপ্তার করে জগন্নাথপুর থানা পুলিশ।তবে ঘটনার মুলহোতা আফজল হোসেন কে পুলিশ এখনো গ্রেপ্তার করতে পারেনি

এঘটনায় জগন্নাথপুর থানার উপ পরিদর্শক জিয়া উদ্দিন বাদী হয়ে বিস্ফোরক আইনে জগন্নাথপুর থানায় একটি মামলা দায়ের করেন।
এসআই জিয়া উদ্দিন জানান, আফজল হোসেন প্রধান আসামী করে ৫ জনের নাম উল্লেখ করে থানায় মামলা হয়েছে।
জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মিজানুর রহমান বলেন, গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।