বার্মিংহামে জি এস সি‘র রোজ প্যানেলের পরিচিতি ও নির্বাচনী মেনিফেষ্টো ঘোষনা

প্রকাশিত: ৬:১৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২৩ | আপডেট: ৬:১৯:পূর্বাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২৩

আহমেদ কাবির :  যুক্তরাজ্যের বাঙালী কমিউনিটির সর্ববৃহৎ সংগঠন গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে‘র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্ধিতাকারী রোজ প্যানেলের পরিচিতি ও নির্বাচনী মেনিফেষ্টো ঘোষনা করা হয়েছে। গত ২২ জানুয়ারী বার্মিংহামের সিক্্রওয়ে বিজনেস সেন্টারে এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে রোজ প্যানেলের পক্ষ থেকে প্রতিদ্বন্ধিতাকারী সভাপতি-সম্পাদক ও কোষাধ্যক্ষসহ কার্যনিবাহী সদস্য পদপ্রার্থীদের পরিচয় করিয়ে দিয়ে নির্বাচনী মেনিফেষ্টো ঘোষনা করা হয়। এসময় বার্মিংহাম বাংলা প্রেসক্লাবের বিভিন্ন নেতৃবৃন্দ এবং নির্বাচনে অংশ নেওয়া বিভিন্ন প্রার্থী,গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে‘র বিভিন্ন রিজিয়নের সভাপতি-সম্পাদকসহ রোজ প্যানেলের সমর্থকসহ বিপুল সংখ্যক ডেলিগেট ও কমিটির নানা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকের ওয়েষ্ট মিডল্যান্ডস রিজিয়নের সভাপতি ফখর উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বর্তমান সাধারণ সম্পাদক ও সাধারণ সম্পাদক পুনঃপ্রাথী আলহাজ্ব খসরু খান আর লিখিত বক্তব্য পাঠ করেন বর্তমান সভাপতি ও সভাপতি পদের পুনঃপ্রার্থী ব্যারিষ্টার আতাউর রহমান। এসময় তিনি সংগঠনের উন্নয়নে তাদের বিভিন্ন সফল কার্যক্রমের উল্লেখ করে ভবিষ্যতেও সেসব কার্যক্রম অব্যাহত রাখতে রোজ প্যানেলের সকলকে নির্বাচিত করার জন্য সকল ডেলিগেটের সমর্থন ও কমিউনিটির মানুষদের সহযোগিতা ও দোয়া কামনা করেন।

সংবাদ সম্মেলনের শুরুতে রোজ প্যানেলের সকল প্রার্থীদের পরিচয় করিয়ে দেন বর্তমান কোষাধ্যক্ষ এবং একই পদে পুনঃপ্রার্থী সালেহ আহমেদ। আর রোজ প্যানেল নির্বাচিত হলে ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে নির্বাচনী মেনিফেষ্টো তুলে ধরেন নির্বাহী সদস্য প্রার্থী আলহাজ তৌফিক আলী মিনার। সাংবাদিক সম্মেলনে সাম্প্রতিক সময়ে বিলেতের নানা গণমাধ্যমে গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে‘র আর্থিক অসঙ্গতিসহ নানা বিষয় নিয়ে লন্ডনে একটি পক্ষের সংবাদ সম্মেলন করে আনীত বিভিন্ন অভিযোগ সম্পর্কে বার্মিংহাম বাংলা প্রেসক্লাবের সদস্যদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সংগঠনের চ্যারেটি চীফ কো র্অডিনেটর আলহাজ্ব মনছব আলী জেপিসহ অন্যান্যরা। এসময় কার্যনির্বাহী কমিটির সকল সিদ্ধান্ত মোতাবেক নিয়মতান্ত্রিক এবং সাংবিধানিকভাবে সংগঠনের সকল কার্যক্রম পরিচালিত হচ্ছে বলে উল্লেখ করে জানানো হয়, সংগঠনের কোনো আর্থিক অসঙ্গতি নেই এবং স্বচ্ছ ও সুন্দরভাবে বাৎসরিক রিপোর্টে সবকিছুরই প্রকাশ আছে এবং সংগঠনের দায়িত্বশীল যে কেউ চাইলে তা দেখানো হবে। নির্বাচনী প্রক্রিয়া নিয়ে গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নে সাংবাদিক সম্মেলন থেকে জানানো হয়,গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে‘র পুর্ববর্তী বিভিন্ন সময়ের নির্বাচন প্রক্রিয়ায়-ই নিয়মতান্ত্রিকভাবে আগামী ২৯ জানুয়ারী নির্বাচন অনুষ্ঠিত হবে ; একটি চক্র সংগঠনের সাম্প্রতিক সময়ের অভাবনীয় সাফল্যে বিভ্রান্ত ছড়ানোর জন্য পরিকল্পিতভাবে নানা কুৎসা রটনা করছে বলে অভিযোগ করেন রোজ প্যানেলের প্রার্থীরা। সংবাদ সম্মেলনের শেষ পর্যায়ে আগত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান কার্যনির্বাহী সদস্য পদপ্রার্থী আলহাজ্ব কামরুল হাসান চুনু।

 

 

গণমাধ্যম কর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন বার্মিংহাম বাংলা প্রেসক্লাবের সভাপতি চ্যানেল আই বার্মিংহামের সভাপতি আব্দুল আহাদ সুমন,সাধারণ সম্পাদক এটিএন বাংলা ইউকের প্রতিনিধি জয়নাল ইসলাম,যমুনা টিভির প্রতিনিধি রিয়াদ আহাদ,আই অন টিভির প্রতিনিধি লোকমান হোসেন কাজী,টিভি ওয়ানের মিডল্যান্ডস প্রতিনিধি আমিরুল ইসলাম বেলাল,বিঅন টিভি ইউকে‘র মিডল্যান্ডস প্রতিনিধি আহমেদ কাবির,বার্মিংহাম প্রতিনিধি আহমেদ সুহলে,বাংলা কাগজের আব্দুল কাদির আবুল ও মিজান রেজা চৌধুরী,দৈনিক সিলেট ডট কমের বেলাল বদরুল,বাংলাদেশ প্রতিদিনের আবু এইচ চৌধুরী সুইট,আমেরিকা থেকে প্রকাশিত সুসময়ের যুক্তরাজ্য প্রতিনিধি মাহবুবুল হাসান শরীফ প্রমূখ। উল্লেখ্য আগামী ২৯ জানুয়ারি বার্মিংহামের বাংলাদেশ মাল্টিপারপাস সেন্টারে দিনব্যাপি অনুষ্ঠিত হবে গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে‘র নির্বাচন। এতে রোজ প্যানেল ছাড়াও সভাপতি পদে মসুদ আহমেদ,সাধারণ সম্পাদক পদে ডঃ এম মুজিবুর রহমান,কোষাধ্যক্ষ পদে হেলেন ইসলামসহ কার্যনির্বাহী সদস্য পদে আরো অনেকে প্রতিদ্ধন্দিতা করছেন।