লংলা আধুনিক ডিগ্রী কলেজে নবীন বরণ অনুষ্ঠানে- নাদেল: উন্নত জাতি গঠনে শিক্ষার বিকল্প নেই

প্রকাশিত: ১২:৪১ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২৩ | আপডেট: ১২:৪১:পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২৩

স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, আওয়ামীলীগ সরকারের আমলে শিক্ষাক্ষেত্রে আমূল পরিবর্তন এসেছে। এ সরকার শিক্ষাবান্ধব থাকায় নতুন বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দিচ্ছেন। তিনি রবিবার (৫ ফেব্রুয়ারি) কুলাউড়ার লংলা আধুনিক ডিগ্রী কলেজে নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন। শফিউল আলম নাদেল বলেন, শিক্ষা ছাড়া কোন জাতির উন্নতি আসতে পারেনা। উন্নত জাতি গঠনে শিক্ষার বিকল্প নেই। কলেজের শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, শুধু সার্টিফিকেট অর্জনের জন্য পড়ালেখা করলে চলবে না। প্রত্যেক শিক্ষার্থীকে জীবনের লক্ষ্য নির্ধারণ করে এগিয়ে যেতে হবে। কারণ মেধাবী শিক্ষার্থীরাই একদিন দেশের কর্ণধার হবে। তিনি শিক্ষার্থীদের দেশপ্রেমিক হিসেবে গড়ে উঠার আহবান জানিয়ে বলেন, পড়ালেখায় মনোনিবেশ করুন; দেশকে ভালোবাসুন। দেশের কল্যাণে কাজ করুন। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, যোগ্য নাগরিক হিসেবে এই কলেজের শিক্ষার্থীরাই একদিন দেশের নেতৃত্ব দিবে। তিনি শিক্ষার্থীদের শুধু পাঠ্যপুস্তকে সীমাবদ্ধ না থেকে প্রতি মাসে অন্তত একটি বই পড়ার আহবান জানান।

 

দুপুর ১২টায় কলেজ প্রাঙ্গণে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আতাউর রহমান এর সভাপতিত্ব ও প্রভাষক সমরেশ কুমার দাশ ও গায়ত্রী চক্রবর্তীর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, রাউৎগাঁও ইউপি’র চেয়ারম্যান আকবর আলী সোহাগ, কর্মধা ইউপি’র চেয়ারম্যান মুহিবুল ইসলাম আজাদ, পৃথিমপাশা ইউপি’র সাবেক চেয়ারম্যান নবাব আলী বাকর খান (হাসনাইন), কলেজ গভর্ণিং বডির সদস্য মো. আব্দুল আজিজ ও এম এ গণি আদর্শ কলেজের অধ্যক্ষ শাহ আলম সরকার।

 

 

 

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, কুলাউড়া প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো. খালেদ পারভেজ বখশ্, সাবেক ইউপি সদস্য ও পৃথিমপাশা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মনাফ, উপজেলা আওয়ামীলীগের সদস্য নবাব আলী সাজ্জাদ খান, প্রভাষক মো. নাজমুল ইসলাম, পৃথিমপাশা ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ময়নুল ইসলাম পংকি, কলেজের সাবেক শিক্ষার্থী সৈয়দ আশফাক হোসেন তানভীর, হাসান আহমদ রুবেল, অনার্স ৩য় বর্ষের ছাত্র নাঈম খান, ডিগ্রি প্রথম বর্ষের ছাত্র আলতাফ হোসেন ও একাদশ শ্রেণীর শিক্ষার্থী নাফিসা খানম। শুভেচ্ছা বক্তব্য দেন দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী কাইয়ুম আহমদ। অনুষ্ঠানে কলেজ গভণিং বডির সদস্য, শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীতের মাধ্যমে পতাকা উত্তোলন করেন অতিথিবৃন্দ। সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীরা গান পরিবেশন করেন।

 

 

 

222