ইতালি মনফালকনে সাতটি সামাজিক সংগঠনের যৌথ উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

প্রকাশিত: ২:১২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২৩ | আপডেট: ২:১২:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২৩

ইতালি প্রতিনিধি:

 

ইতালি মনফালকনে সাতটি সামাজিক সংগঠনের যৌথ উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও অস্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তর্পক অর্পণ করে পালন করা হয়েছে । শনিবার বিকালে স্থানীয় একটি হল রুমে প্রথমেই শিশু কিশোরদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় ।

 

বাংলাদেশ সোশ্যাল এন্ড কালচারাল এসোসিয়েশন ইতালির সভাপতি ফরিদুল ইসলাম আনিস এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক মামুন আল রশিদ ও উপদেষ্টা আব্দুর রাফিক লিটন এর যৌথ পরিচালনায় একুশের আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা স্কুল মনফালকনে এর সভাপতি নুরুল আমিন খন্দকার, রেনু ভূইয়া,সাধারণ সম্পাদক জিয়াউর রহমান খান সোহেল, এসোসিয়েশন নরসিংদী জেলার সভাপতি জহিরুল ইসলাম ময়না, সাধারণ সম্পাদক মোশাররফ ভূইয়া, শরিয়তপুর জেলা ওয়েলফেয়ার এসোসিয়েশনর সভাপতি মোবারক বেপারী, যুগ্ম সাধারণ সম্পাদক সোহাগ মুন্সি, মুন্সিগঞ্জ জেলা এসোসিয়েশন মনফালকনের সভাপতি মাজারুল ইসলাম মাসুম,সাধারণ সম্পাদক মাসুদ রানা, ব্রাহ্মণবাড়িয়া জেলা এসোসিয়েশন মনফালকনের সভাপতি রফিকুল ইসলাম মোস্তাক, সাধারণ সম্পাদক বশির উদ্দিন, চাঁদপুর ইলশেবাড়ী এসোসিয়েশন মনফালকনের সভাপতি শেখ জাহাঙ্গীর হোসেন সাধারণ সম্পাদক রুবেল প্রধান,মাদারীপুর জেলা এসোসিয়েশন মনফালকনের সভাপতি মোহাম্মদ আলী সাধারণ সম্পাদক আসাদ জামান।

 

 

 

এছাড়াও অস্থায়ী শহীদ মিনারে বিভিন্ন সামাজিক রাজনৈতিক সংগঠনের নেত্ববৃনদরা শহীদদের শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তর্পক অর্পণ করেন ।

 

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় মেধা তালিকায় স্থান করা প্রতিযোগীদের বিশেষ পুরস্কার প্রদান করা হয়। এছাড়াও অংশগ্রহণকারী সকল প্রতিযোগিদেরও বিশেষ পুরস্কার প্রদান করা হয়।