সুনামগঞ্জে হাছন রাজার মৃত্যু শতবর্ষ উদযাপন

প্রকাশিত: ১০:৫৩ পূর্বাহ্ণ, মার্চ ১১, ২০২৩ | আপডেট: ১০:৫৩:পূর্বাহ্ণ, মার্চ ১১, ২০২৩
মোহাম্মদ শাহজাহান চৌধুরী, সুনামগঞ্জ ব্যুরো প্রধান:

 

মরমী কবি হাছন রাজার শততম মৃত্যুবর্ষ উদযাপন উপলক্ষে আলোচনা সভায় বক্তারা বলেছেন, হাছন রাজা শুধু তাঁর পরিবারের নয়। তিনি সুনামগঞ্জের, তিনি রাষ্ট্রের। তিনি সারা বাংলাদেশের। তাই তাঁকে পরিবারের গÐিরমধ্যে রাখলে হবে না।

শুক্রবার (১০ মার্চ) রাত সাড়ে ৭ টায় সুনামগঞ্জ ঐতিহ্য যাদুঘর প্রাঙ্গনে হাছন রাজা পরিষদের উদ্যোগে ও জেলা পরিষদের সহযোগিতায় হাছন রাজার জীবন ও কর্ম নিয়ে অলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

হাছন রাজা পরিষদের সভাপতি সামারিন দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল হুদা মুকুট।

অনুষ্ঠান উদ্বোধন করেন জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী।

হাছন রাজা পরিষদের সাধারণ সস্পাদক দেওয়ান তাছাদ্দুক রাজা ইমনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ রজত কান্তি সোম, অবসরপ্রাপ্ত লে. কর্ণেল অতাউর রহমান পীর, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত রেজিস্টার জামিল আহমদ চৌধুরী, যুক্তরাষ্ট্রস্থ মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মুকিত চৌধুরী, সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামসুল আবেদীন,সুনামগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক মঞ্চের সভাপতি প্রদীপ পাল নিতাই, হাছন রাজা পরিষদের মলয় চক্রবর্তী রাজু প্রমুখ।

প্রধান আলোচক ছিলেন, হাছন রাজা গবেষক ও সিরাজগঞ্জ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের প্রভাষক মো. রওশন আলম।

অলোচনা সভা শেষে হাছন রাজা গান পরিবেশন করেন, জাতীয় বাউল শিল্পী গরীব মুক্তার হোসেন, টিএইচ মোহন ও সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির শিল্পীবৃন্দ।