কুলাউড়ায় নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

প্রকাশিত: ১০:৩২ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২৩ | আপডেট: ১০:৩২:অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২৩

স্টাফ রিপোর্টারঃ

কুলাউড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস নানা আয়োজনের মাধ্যমে উদযাপন করা হয়েছে। উপজেলা পরিষদ চত্বরের বঙ্গবন্ধু ম্যুরালে শুক্রবার (১৭ মার্চ) সকাল সাড়ে ৯টায় মৌলভীবাজার-২ কুলাউড়া আসনের সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এমপির পক্ষ থেকে ও উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সংগঠনের শ্রদ্ধাঞ্জলী অর্পণের মধ্য দিয়ে দিবসের কর্মসূচির উদ্বোধন করা হয়।

 

 

পরে সকাল ১০টায় উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা প্রশাসন ও শিশু একাডেমির আয়োজনে কেককাটা, আলোচনাসভা ও শিশুদের পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাহমুদুর রহমান খোন্দকারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহদী হাসান, উপজেলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আবদুল মোমিন, কুলাউড়া থানার ওসি মো. আব্দুছ ছালেহ, বীর মুক্তিযোদ্ধা রজব আলী, শিশু বক্তা ইসরাত জাহান নওরীন, মুনতাহা, আলো, জাবির মাহমুদ প্রমুখ।

 

 

বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার সাথে স্মরণ করে তাঁর রাজনৈতিক জীবন ও স্বাধীনতাযুদ্ধের স্মৃতিচারণ করে তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনের স্বপ্ন বাস্তবায়নের অঙ্গীকার ব্যক্ত করেন। পরে বঙ্গবন্ধুর ১০৩ জন্মদিনের কেক কাটেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদুর রহমান খোন্দকারসহ অন্যান্য অতিথিবৃন্দ।

 

 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শিমুল আলীর পরিচালনায় আরও উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মিঠুন সরকার, অফিসার্স ক্লাব সম্পাদক ডা. সুলতান আহমদ, উপজেলা শিক্ষা কর্মকর্তা ইফতেখায়ের হোসেন ভুঁইয়া, যুব উন্নয়ন কর্মকর্তা ফজরুল ইসলাম, কুলাউড়া প্রেসক্লাব সম্পাদক মো. খালেদ পারভেজ বখশ প্রমুখ।

 

সভাশেষে উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা (ভার.) আবুল বাসারের পরিচালনায় উপজেলা শিশু একাডেমি আয়োজিত শিশু ও কিশোরদের মধ্যে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। সভার পূর্বে শিশু একাডেমির পরিচালনায় শিশুশিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।