জগন্নাথপুরে পরিকল্পনামন্ত্রী-পেঁয়াজের দাম কমছে, বিদ্যুৎ পরিস্থিতিও স্বাভাবিক হচ্ছে

প্রকাশিত: ১১:১৯ অপরাহ্ণ, জুন ১০, ২০২৩ | আপডেট: ১১:১৯:অপরাহ্ণ, জুন ১০, ২০২৩

জগন্নাথপুর প্রতিনিধি:

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, দেশের চলমান বিদ্যুৎ পরিস্থিতি ও দ্রব্য মুল্যর উর্ধগতিতে মানুষ কিছুটা কষ্টে আছেন, আমরা এসব কষ্ট দূর করতে চেষ্টা চালিয়ে যাচ্ছি। পেঁয়াজের দাম কমছে, বিদ্যুৎ পরিস্থিতি অচিরেই স্বাভাবিক হবে।
আজ শনিবার দুপুরে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা সদরের স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন ও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত এক হাজার মানুষের মধ্যে নলকূপ ও টুইন-পিন ল্যার্ট্রিন বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশের অর্থনীতিতে কিছু সংকট দেখা দিয়েছে। আমরা এসব সংকট মোকাবিলা করতে কাজ করছি। তিনি বলেন, বর্তমান সরকার দেশের সার্বিক উন্নয়নে কাজ করছে। বিশেষ করে গ্রামের সুবিধা বঞ্চিত মানুষের কল্যাণে সরকারের প্রচেষ্টা সর্বমহলে প্রশংসনীয়। গ্রামের মানুষের জন্য ঘরে ঘরে বিদ্যুৎ, বয়স্কভাতা, বিধবাভাতা,উপবৃত্তি সহ নানাভাবে সুবিধা বঞ্চিত মানুষের পাশে রয়েছে সরকার। সরকারের এ মন্ত্রী বললেন, আগে গ্রামের মানুষ বিশুদ্ধ পানির জন্য কষ্ট করতেন। আমরা তা দূর করতে কাজ করছি।এখন আমরা ঘরে ঘরে বিশুদ্ধ পানি সরবরাহ করব।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, আমি গত ১৫ বছর ধরে জগন্নাথপুর ও শান্তিগঞ্জ উপজেলার মানুষের ভোটে নির্বাচিত হয়ে সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্বে থেকে আপনাদের জন্য কাজ করেছি। আগামী দিনে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা যদি আমাকে মনোনয়ন দেন তাহলে আপনাদের সমর্থন নিয়ে মানুষের কল্যাণে কাজ করতে চাই। তিনি বলেন, দেশের বিরুদ্ধে একটি মহল ষড়যন্ত্র করছে এসব ষড়যন্ত্রে ভয়ের কোন কারণ নেই। পরে পরিকল্পনা মন্ত্রী সহ অতিথিরা দুইশত হতদরিদ্র পরিবারের হাতে একটি করে নলকূপ ও আটশত পরিবারের হাতে একটি করে টুইন-পিন ল্যার্ট্রিনের স্লিপ তুলে দেন।

জগন্নাথপুরের ইউএনও সাজেদুল ইসলাম এর সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের সহ সভাপতি শিক্ষক সাইফুল ইসলামের পরিচালনায় শুরুতে স্বাগত বক্তব্য দেন জগন্নাথপুর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আব্দুর রব সরকার, বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি সিদ্দিক আহমেদ, জগন্নাথপুর উপজেলা পরিষদ নব নির্বাচিত চেয়ারম্যান নুরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মিজানুর রশীদ ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম, ব্যাংকার শাহাদাত মান্নান, উপজেলা পরিষদ অস্থায়ী চেয়ারম্যান আবুল হোসেন, নারী ভাইস চেয়ারম্যান সুফিয়া খানম, সাবেক ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, উপজেলা যুবলীগ সভাপতি কামাল উদ্দিন, উপজেলা ছাত্রলীগ সভাপতি আব্দুল মুকিত প্রমুখ।