চুনারুঘাটে প্রাক বাজেট আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৭:২৪ অপরাহ্ণ, জুন ২০, ২০২৩ | আপডেট: ৭:২৪:অপরাহ্ণ, জুন ২০, ২০২৩

এফ এম খন্দকার মায়া, চুনারুঘাট :   হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় প্রাক বাজেট ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২০ জুন)সকালে পৌরসভার মিলনায়তনে পৌরসভার মেয়র সাইফুল আলম রুবেলের সভাপতিত্বে উক্ত বাজেট ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

পৌরসভার আয়োজনে পৌরসভায় ২০২৩/২০২৪ অর্থ বছরের খসড়া বাজেটের উপর আলোচনা ও সুপারিশ প্রনয়নের লক্ষ্যে টিএলসিসির সদস্যদের নিয়ে উক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে পৌরসভা র মেয়র সাইফুল আলম রুবেল টিএলসিসির সদস্যদের উদ্দেশ্যে বলেছেন আমাদের আজকের টিএলসিসি’র সাথে প্রাক-বাজেট আলোচনা সভা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ,আপনাদের আজকের সুচিন্তিত মতামতের আলোকেই চুনারুঘাট পৌরসভার ২০২৩-২০২৪ অর্থ বছরের বাজেট প্রণয়ন করা হবে। চুনারুঘাট পৌরসভার এবারের বাজেট যানযট,জলাবদ্ধতা নিরসন,সড়কপথ সংস্করণ, শিক্ষা,নারী এবং জনবান্ধব হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি পৌরকরের উপর গুরুত্বারোপ করে বলেন, পৌরকর এখনও যারা প্রদান করেননি আপনারা যতদ্রুত সম্ভব পৌরকর প্রদান করে পৌরসভার চাকা সচল রাখতে অনুগ্রহ করে সহযোগিতা করুন। তিনি আরও বলেন, ‘৮০% এর উপর কর আদায় না করলে বিভিন্ন বরাদ্দ থেকে পৌরসভাকে বঞ্চিত হতে হয়।” পৌরসভার ময়লা আবর্জনা অপসারণের জন্য ডাম্পিং স্টেশনের স্থাপন, বিশুদ্ধ পানির ব্যবস্থার খসড়ায় রয়েছে।
তাই “আমাদের শহরকে বসবাসের উপযোগী রাখতে গেলে শহরবাসীকে নিজ নিজ স্থান থেকে সচেতনতার সাথে কাজ করতে হবে, শহরের উন্নয়নের স্বার্থে সবাইকে এগিয়ে আসতে হবে। সবার মনে রাখতে হবে আমাদের শহরকে আমাদেরই আগামী প্রজন্মের জন্য বাসযোগ্য করে যেতে হবে। সবাই যদি যত্নশীল না হয় তাহলে একার পক্ষে কোনো কাজই শতভাগ করা সম্ভব নয়। সকলের সহযোগিতা অব্যাহত থাকলে চুনারুঘাট পৌরসভা আগামীদিনে একটি মডেল পৌরসভায় রূপ নেবে, ইনশাআল্লাহ। এর পূর্বে তিনি ধৈর্য সহকারে টি.এল.সি.সি’র সদস্যবৃন্দের বক্তব্য শুনেন এবং বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

এসময় উপস্থিত ছিলেন পৌরসভা নির্বাহী কর্মকর্তা নুরে আলম, প্রকৌশলী আবু ওবায়েদসহ সকল সংরক্ষিত নারী সদস্য ও সাধারণ সদস্যগণ।এবং পৌরসভার গন্যমান্য ব্যক্তি সহ সামাজিক ও সাংবাদিক ব্যক্তিগণ।