ইতালির ভেনিসে জাকজমকপূর্ণ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বৃহত্তর কুমিল্লা সমিতির অভিষেক অনুষ্ঠান সম্পন্ন

প্রকাশিত: ১২:৪৯ পূর্বাহ্ণ, জুলাই ১১, ২০২৩ | আপডেট: ১২:৪৯:পূর্বাহ্ণ, জুলাই ১১, ২০২৩

ইতালি প্রতিনিধি: 

বাংলাদেশ থেকে আগত কন্ঠ শিল্পীদের সুরের মূর্ছনায় প্রবাসীদের বাঁধভাঙা উচ্ছাসের মধ্য দিয়ে ইতালির ভেনিসে বৃহত্তর কুমিল্লা সমিতির অভিষেক সম্পন্ন।
ভেনিসের মারঘেরার চেন্ত্রো সোসালের বিশাল অডিটোরিয়াম হলে প্রায় পাঁচ হাজারের বেশি প্রবাসী বাংলাদেশীদের উপস্থিতিতে হলরুমটি কানায় কানায় পরিপূর্ণ । কন্ঠ শিল্পী আখি আলমগীর, পুলক অধিকারী এবং প্রিয়াংকা বিশ্বাসের মতমাতানো গানে মেতে উঠেন উপস্থিত দর্শকরা। অভিষেক অনুষ্ঠান এবং মিউজিক্যাল ফেস্টিভ্যালটি শুধু বৃহত্তর কুমিল্লার মাঝেই সীমাবদ্ধ ছিল না।
অনুষ্ঠানটি শেষ পর্যন্ত গোটা প্রবাসী বাঙ্গালীর এক মিলন মেলায় পরিণত হয়েছে। সাংস্কৃতিক অনুষ্ঠান বৃহত্তর কুমিল্লা সমিতি ভেনিসের সাধারন সম্পাদক আজাদ খান এবং সাংস্কৃতিক সম্পাদিকা টিসা সুলতানার উপস্থাপনায় প্রানবন্ত হয়ে উঠে ।
সমিতির সভাপতি আবুল কালাম আজাদ এবং সাধারন সম্পাদক আজাদ খান সহ কার্যকরী কমিটির সকল নেতৃবৃন্দ ও উপদেষ্টাবৃন্দ অনুষ্ঠানটি প্রানবন্ত করে তোলার জন্য উপস্থিত সকল প্রবাসীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। নতুন কমিটির পরিচিত পর্ব শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন সংগীতপ্রেমীরা।

 

 

অনুষ্ঠানে ভেনিসের রাজনৈতিক সামাজিক ব্যবসায়ী বিভিন্ন আঞ্চলিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন এবং এমন সুন্দর আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান।
২০১৮ সালে বৃহত্তর কুমিল্লা সমিতি ভেনিসের প্রতিষ্ঠা হওয়ার পর থেকে কমিউনিটির উন্নয়নে বিভিন্ন সামাজিক, মানবিক, ধর্মীয়, শিক্ষামূলক এবং বিনোদনমূলক বিভিন্ন কার্যক্রমের সাথে ওতপ্রোতভাবে জড়িত ছিল বৃহত্তর কুমিল্লা সমিতি ভেনিস। তাছাড়া বৃহত্তর কুমিল্লা সমিতির ভেনিস সবসময়ই যেকোনো ভাল কাজে কমিউনিটি নেতৃবৃন্দের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে একযোগে করে গেছে। বৃহত্তর কুমিল্লা সমিতির একটা স্লোগান রয়েছে অর্থাৎ কমিউনিটির উন্নয়নে যে কোন ভালো কাজের সাথে ছিল, আছে এবং থাকবে বৃহত্তর কুমিল্লা সমিতি ভেনিস।