মৌলভীবাজার জেলার নতুন পুলিশ সুপার মনজুর রহমান

প্রকাশিত: ১:০৬ পূর্বাহ্ণ, জুলাই ১৯, ২০২৩ | আপডেট: ১:০৬:পূর্বাহ্ণ, জুলাই ১৯, ২০২৩

স্টাফ রিপোর্টারঃ

 

মৌলভীবাজার জেলার নতুন পুলিশ সুপার (এসপি) হিসেবে নিয়োগ পেয়েছেন মো. মনজুর রহমান, পিপিএম। তিনি পুলিশ সদরদপ্তরের এআইজি (মিডিয়া) হিসেবে কর্মরত ছিলেন। বর্তমান পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার স্থলাভিষিক্ত হবেন তিনি।
সোমবার (১৬ জুলাই) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এক প্রজ্ঞাপনে মৌলভীবাজারসহ পুলিশ সুপার পদমর্যাদার ২৪ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে ওই প্রজ্ঞাপনে সই করেন সিনিয়র সহকারী সচিব মো. মাহাবুর রহমান শেখ।

প্রজ্ঞাপনে বলা হয়, মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়াকে হাইওয়ে পুলিশে বদলি করে পুলিশ সদরদপ্তরের এআইজি (মিডিয়া) মো. মনজুর রহমানকে মৌলভীবাজারের নতুন পুলিশ সুপার হিসেবে পদায়ন করা হয়েছে।

বিসিএস পুলিশ ক্যাডারের ২৫তম ব্যাচের কর্মকর্তা মনজুর রহমান গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) ও বরিশাল মেট্রোপলিটন পুলিশে (বিএমপি) উপ-পুলিশ কমিশনার (ডিসি) হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করে পুলিশ সদরদপ্তরে বদলি হন।
তিনি প্রায় একবছর পুলিশের এআইজি মিডিয়ার দায়িত্ব পালন করে মনজুর রহমান বরিশাল মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগে কর্মরত অবস্থায় মাদক, চুরি-ডাকাতি ছিনতাই রোধে ব্যাপক অভিযান করেন।
বিভিন্ন গুরুত্বপূর্ণ মামলার আসামি গ্রেপ্তার করে সুনাম অর্জনকারি মেধাবী ও চৌকস পুলিশ অফিসার হিসেবে পরিচিত পুলিশের এই কর্মকর্তা ভালোকাজের স্বীকৃতি স্বরূপ দুইবার ‘প্রেসিডেন্ট পুলিশ পদক’ (পিপিএম) পেয়েছেন।
শিগগিরই তিনি মৌলভীবাজারে যোগদান করবেন বলে জানা যায়।