লাখাইয়ে স্থানীয় সরকার দিবস উৎসব মুখর পরিবেশে পালিত

প্রকাশিত: ১২:৫৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২৩ | আপডেট: ১২:৫৭:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২৩
সুমন আহমেদ বিজয়ঃ
লাখাইয়ে স্থানীয় সরকার দিবস-২০২৩ উৎসব মুখর পরিবেশে উদযাপিত হয়েছে।
“সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে উদ্ভাবনে স্থানীয় সরকার” এই স্লোগানকে সামনে রেখে ১৭ সেপ্টেম্বর রোজ রবিবার স্থানীয় সরকার দিবস উৎসব মুখর পরিবেশে আলোচনা সভার মধ্য দিয়ে ১৭ থেকে ১৯ সেপ্টেম্বর ৩ দিন ব্যাপি স্থানীয় সরকার দিবসের উন্নয়ন মেলা শুরু হয়েছে।
স্হানীয় সরকার দিবস উপলক্ষে  উপজেলা পরিষদ চত্তর থেকে একটি শোভাযাত্রা বের হয়ে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
লাখাই উপজেলা প্রশাসনের আয়োজনে লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানা সভাপতিত্বে ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা গৌতম চন্দ্র রায়ের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, লাখাই থানার ওসি (তদন্ত) চম্পক দাম, বুল্লা ইউপির চেয়ারম্যান এডভোকেট খোকন চন্দ্র গোপ, করাব ইউপির চেয়ারম্যান আব্দুল কদ্দুস, বামৈ ইউপির চেয়ারম্যান আজাদ হোসেন ফুরুক,বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম মাষ্টার ও উপজেলা প্রকৌশলী আক্তার হোসেন প্রমূখ।
মেলার উদ্বোধন শেষে বিভিন্ন স্টল ঘুরে দেখেন অতিথি বৃন্দ।
মেলায় উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তর ও ইউনিয়ন পরিষদসহ বেশ কয়েকটি স্টল অংশ নেয়।
সাধারণ জনগণের জন্য যে সকল সেবা চালু রয়েছে সে সকল সেবার উপর বিশেষ গুরুত্ব দেওয়া হয়। এছাড়া উক্ত স্টলসমূহের মাধ্যমে বিভিন্ন নাগরিক সেবা তাৎক্ষণিকভাবে জনসাধারণকে প্রদান করা হয় ।তাছাড়া সেবা প্রদানের পদ্ধতি, বিগত সময়ে সরকারের অর্জিত সাফল্য ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা সম্পর্কে স্টলে আগত দর্শনার্থীদের ধারণা দেয়া হচ্ছে।