সিন্ডিকেটরাই দেশে জিনিসপত্রের মূল্য বাড়াচ্ছে : এমপি মোকাব্বির

প্রকাশিত: ১:০১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২৩ | আপডেট: ১:০১:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২৩

সিলেট প্রতিনিধি

সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনের সংসদ সদস্য ও গণফোরামের কার্যনির্বাহী সভাপতি মোকাব্বির খান বলেছেন, দেশে আলুর পর্যাপ্ত মজুদ থাকা সত্বেও সিন্ডিকেটদের কারণে জনগণকে আজ ২৫টাকার আলু ৬০টাকা দিয়ে কিনতে হচ্ছে। এর একটাই কারণ সিন্ডিকেট, অব্যবস্থাপনা আর লুটপাট। এই সিন্ডিকেটরাই দেশে জিনিসপত্রের মূল্য-বৃদ্ধি করছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে দেশের মানুষও আজ দিশেহারা হয়ে পড়েছেন। সিন্ডিকেট, অব্যবস্থাপনা ও লুটপাটকারিদের কাছে দেশের মানুষ আজ অসহায় হয়ে পড়েছেন।

রোববার (১৭ সেপ্টেম্বর) দুপুরে সিলেটের বিশ^নাথ উপজেলার চাউলধনী স্কুল এন্ড কলেজ মিলনায়তনে দৌলতপুর ইউনিয়নের ৪,৫ ও ৬নং ওয়ার্ডের সামগ্রিক উন্নয়ন বিষয়ক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

চাউলধনী স্কুল এন্ড কলেজের উন্নয়নে বরাদ্দের আশ্বাস দিয়ে এমপি মোকাব্বির শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার্থীরাই আগামি দিনের কর্ণধার। কারণ শিক্ষাই জাতির মেরুদন্ড। তাই দেশের দুর্ণীতিবাজদের রুখতে হলে নিতী আদর্শ আর সুশিক্ষার কোনই বিকল্প নেই।

চাউলধনী স্কুল এন্ড কলেজ বাস্তবায়ন কমিটির সভাপতি মো. সাহিদুর রহমানের সভাপতিত্বে ও ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য শফিক আহমদ পিয়ারের পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দৌলতপুর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান হাফিজ আরব খান, ওসমানীনগরের পশ্চিম পৈলনপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রকৌশলী গোলাম রব্বানী চৌধুরী সুমন, দয়ামির ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুর উদ্দিন আহমদ নুনু, চাউধলনী স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক আনহার আলী ও দশপাইকা আনরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কিমিটর সভাপতি মুক্তার খান।

এরআগে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন দৌলতপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য গোলাম হোসেন ও দশপাইকা যুবকল্যাণ সংস্থার সভাপতি ডা.এমবি খান।

এসময় স্কুলের বিভিন্ন দাবি উত্তাপন করে মানপত্র পাঠ করেন চাউধলনী স্কুল এন্ড কলেজের ৮ম শ্রেণীর ছাত্রী সাজেদা আক্তার মুন্নী।