নবীন শিক্ষার্থীদের বরণ করে নিল ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রি কলেজ

প্রকাশিত: ১:১৯ পূর্বাহ্ণ, অক্টোবর ১৭, ২০২৩ | আপডেট: ১:১৯:পূর্বাহ্ণ, অক্টোবর ১৭, ২০২৩

 

বর্ণাঢ্য আয়োজনে ‘ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রি কলেজে বরণ করা হলো ২০২২-২৩ সেশনের অনার্স ও ২০২৩-২৪ সেশনের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের। সোমবার (১৬ অক্টোবর) সকাল ১১ টায় কলেজের হলরুমে উক্ত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে মূল্যবান বক্তব্য প্রদান করেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ এমদাদুল ইসলাম ভুট্টো। প্রধান অতিথি তাঁর বক্তব্যের শুরুতে শ্রদ্ধা ভরে স্মরণ করেন কলেজের দুজন প্রতিষ্ঠাতা মরহুম আলহাজ্ব মোঃ ইয়াকুব আলী ও আলহাজ্ব মোঃ তাজুল ইসলামকে। এবং স্মরণ করেন কলেজের সাবেক অধ্যক্ষ মরহুম মোঃ আব্দুর রউফকে। শিক্ষার্থীদের তিনি নিয়মিত ক্লাসে অংশগ্রহণ করে পরীক্ষায় ভালো ফলাফল করে কলেজের সুনাম অক্ষুণ্ণ রাখার পাশাপাশি মূল্যবোধের চর্চায় নিবিষ্ট থাকার আহবান করেন।

অনুষ্ঠানে কলেজের প্রতিষ্ঠাতা মরহুম আলহাজ্ব ইয়াকুব আলী সাহেবের স্ত্রী ও ব্যবস্থাপনা বিভাগের সহকারি অধ্যাপক ও বিভাগীয় প্রধান শিরিন বেগমের মাতার মৃত্যুতে কলেজের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়, এবং তাদের পরিবারের সকল সদস্যের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।

 

 

বাংলা বিভাগের সহকারি অধ্যাপক ও বিভাগীয় প্রধান আব্দুল্লাহ আল-আমীন চৌধুরীর সভাপতিত্বে ও সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ খালিক উদ্দিন এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন হিসাববিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক ও বিভাগীয় প্রধান শাহ গিয়াস উদ্দিন, গার্হস্থ্য অর্থনীতি বিভাগের সহকারি অধ্যাপক সুজাতা সরকার, সমাজবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক ও বিভাগীয় প্রধান ত্যাইবা আনহার চৌধুরী, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক ও বিভাগীয় প্রধান মমতাজ বেগম, অর্থনীতি বিভাগের সহকারি অধ্যাপক ও বিভাগীয় প্রধান মোঃ মোছলেহ উদ্দিন, আইসিটি বিষয়ের সহকারি অধ্যাপক মুহাম্মদ ইউনুস হাসান, গণিত বিষয়ের সহকারি অধ্যাপক মোঃ মাহবুব রউফ তালুকদার, ইংরেজি বিভাগের প্রভাষক মোঃ মুহিবুর রহমান, ইংরেজি বিভাগের প্রধান প্রভাষক মোঃ আব্দুল বাকী, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মোঃ মইনুল ইসলাম সবুজ।

এছাড়া অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের প্রভাষকবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা শেষে এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে সংগীত ও নৃত্য পরিবেশন করেন কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীসহ আমন্ত্রিত শিল্পীবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন করার পাশাপাশি কলেজের পক্ষ থেকে শিক্ষা উপকরণ উপহার দিয়ে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয়।