পবিত্র জুম্মা জামাতের মাধ্যমে চুনারুঘাট মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু

প্রকাশিত: ১০:১৫ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২৩ | আপডেট: ১০:১৫:অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২৩
এফ এম খন্দকার মায়া, চুনারুঘাট :
হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় আজ পবিত্র জুম্মা নামাজের জামাত আদায়ের মাধ্যমে চুনারুঘাট  মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের আনুষ্ঠানিক কার্যক্রম নিয়মিত অনুষ্ঠিত হবে
বিষয়টি নিশ্চিত করেন চুনারুঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল কাদির লস্কর। তিনি আমার হবিগঞ্জ প্রতিনিধি কে জানান,চুনারুঘাটের মানুষের অপেক্ষার দিন শেষ হচ্ছে।আজ শুক্রবার বাদ জুম্মার নামাজের জামাত আদায়ের মধ্যে দিয়ে নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ হবে চুনারুঘাট মডেল মসজিদে।
 মঙ্গলবার (১৭ অক্টোবর) মসজিদ এর সকল কার্যক্রম ও দায়িত্ব বুজে নিয়ে হস্তান্তর জটিলতা অবসান হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার  (ভূমি)মাহবুব আলম মাহবুবসহ উপস্থিত ছিলেন ইসলামিক ফাউণ্ডেশন কর্মকর্তা, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের জেলা কর্মকর্তাসহ স্থানীয় প্রশাসনিক ও জনপ্রতিনিধির একাংশ।
এসময় উপজেলাবাসীর পক্ষে বহুল প্রত্যাশিত ও কাঙ্ক্ষিত অত্যাধুনিক ও সৌন্দর্যে পরিপূর্ণ মসজিদ উপহার দেয়ায় বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী  শেখ হাসিনা এমপি ও স্থানীয় সাংসদ  প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী এমপি ও উপজেলা নির্বাহী অফিসার সিদ্ধার্থ ভৌমিকের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।
তথ্য অনুসারে, সোমবার (১৬ জানুয়ারি ২০২৩) বেলা সাড়ে ১১টায় ভার্চুয়ালি যুক্ত হয়ে এ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি।উদ্বোধনের প্রায় ১১ মাস পরে পৌরসভার নয়ানী গ্রামের মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের আজ জুম্মা নামাজের কার্যক্রমের মাধ্যমে আনুষ্ঠানিক যাত্রা শুরু।
খবরটি জানার পর থেকে উৎসাহ উদ্দীপনায় দুর-দুরান্তের দর্শনার্থীদের উপস্থিতির আবাস পাওয়া যাচ্ছে।  অত্যাধুনিক ও সৌন্দর্যে পরিপূর্ণ মসজিদ টি দেখতে ও আনুষ্ঠানিক যাত্রায় অংশগ্রহণ করতে গণমাধ্যমে ব্যাপক স্ট্যাটাস আবেগ প্রকাশ করতে দেখা যায়।