সুনামগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে অতিরিক্ত পুলিশ সুপারসহ আহত ২৫

প্রকাশিত: ১২:৫৯ পূর্বাহ্ণ, নভেম্বর ২০, ২০২৩ | আপডেট: ১২:৫৯:পূর্বাহ্ণ, নভেম্বর ২০, ২০২৩

মোহাম্মদ শাহজাহান চৌধুরী, সুনামগঞ্জ ব্যুরো প্রধান :

 

সুনামগঞ্জে হরতাল সমর্থনে বিএনপির মিছিলকে কেন্দ্র করে পুলিশের সাথে বিএনপি’র ঘন্টাব্যাপী সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে অন্তত ২৫ জন আহত হয়েছেন।

আহতদের মধ্যে সুনামগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুল ইসলাম,সদর মডেল থানার ওসি ইখতিয়ার উদ্দিনসহ মধ্যে ৭ পুলিশ সদস্য ও দুই চিত্রগ্রাহক আহত হয়েছেন।

আহতদের সুনামগঞ্জ ২৫০ শয্যা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। গতকাল রোববার বেলা ১১ টায় শহরের পুরাতন বাসস্টেন্ডে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১১টার দিকে সুনামগঞ্জ পুরাতন বাসস্টেন্ডে হরতালের সমর্থনে বিএনপির নেতাকর্মীরা মিছিল বের করলে পুলিশ বাধা দেয়। পুলিশের বাধায় বিএনপি নেতাকর্মীরা বিভক্ত হয়ে শহরের আরপিনগর ও জামতলা পাড়ার মোড়ে ডুকে পড়ে। এসময় দুই দিক থেকে পুলিশে উপর বিএনপির নেতাকর্মী ইটপাটকেল ছুঁড়তে থাকে। এসময় পুলিশ ২ি৪৮ রাউন্ড রাবার বুলেট ও ১৮ রাউন্ড টয়ারসেল ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) রাজন কুমার দাস বিষয়টি নিশ্চিত করে জানান, সুনামগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জািেহদুল ইসলাম,সদর মডেল থানার ওসি ইখতিয়ার উদ্দিনসহ ৭ পুলিশ সদস্য ও দুই চিত্রগ্রাহক আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ২৪৮ রাউন্ড রাবার বুলেট ও ১৮ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করেছে।
আহতরা সুনামগঞ্জ ২৫০ শয্যা সদর হাসপাতালে চিকিকিৎসা নিয়েছেন বলেও জানান পুলিশের ও কর্মকর্তা। তবে বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করতে বিভিন স্থানে অভিযান চালাচ্ছে পুলিশ।