কুলাউড়ায় মহান বিজয় দিবস উদযাপন

প্রকাশিত: ১১:৪২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৭, ২০২৩ | আপডেট: ১১:৪২:পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৭, ২০২৩

স্টাফরিপোর্টার:

মৌলভীবাজারের কুলাউড়ায় মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। শনিবার (১৬ ডিসেম্বর) উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উদযাপিত হয়।

দিবসের শুরুতে ভোরে কুলাউড়া স্বাধীনতা সৌধে এমপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন পৃথক পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে উপজেলা প্রশাসনের আয়োজনে নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চবিদ্যালয় মাঠে সকাল ৮টায় এমপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও কুচকাওয়াজ অনুষ্ঠানে সালাম গ্রহণ করেন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। সেই অগ্রযাত্রা অব্যাহত রাখতে সন্ত্রাস, মাদক ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান সুলতান মনসুর।

জাতীয় পতাকা উত্তোলন ও কুচকাওয়াজ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান (ভার.) মাও. ফজলুল হক খান সাহেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুন ও থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ।

এরপর বেলা ১১টায় জেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুনের সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শিমুল আলীর পরিচালনায় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনায় প্রধান অতিথি ছিলেন এমপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান (ভার.) মাও. ফজলুল হক খান সাহেদ, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার, ওসি মোহাম্মদ আলী মাহমুদ, বিশিষ্ট রাজনীতিবিদ নওয়াবজাদা আলী ওয়াজেদ খান বাবু, সাবেক উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুশীল চন্দ্র দে, মাসুক মিয়া, কমলা কান্ত ভৌমিক, রজব আলী, আয়ুব আলী ও বীর মুক্তিযোদ্ধা সন্তান এমদাদুল হক সুলতান প্রমুখ। অনুষ্টানে উপস্হিত ছিলেন অফিসার্স ক্লাবের সম্পাদক ডাঃ সুলতান আহমদ, কুলাউড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি সুশীল সেন গুপ্ত, প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখশ, যুক্তরাজ্য কুলাউড়া সমিতির সভাপতি মোস্তফা আব্দুল মালিক।