২০ বছর পর ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

প্রকাশিত: ১১:৩৭ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০২৩ | আপডেট: ১১:৩৭:পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০২৩

 

জগন্নাথপুর প্রতিনিধি::

নাম পরিচয় গোপন করে পালিয়ে থাকব ২০ বছর পর দলবদ্ধ ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে সুনামগঞ্জের জগন্নাথপুর থানা পুলিশ।

আজ শুক্রবার দুপুরে তাকে সুনামগঞ্জ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
এরআগে গত বৃহস্পতিবার রাতে হবিগঞ্জ সদর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি হলেন, উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের হিলালপুর গ্রামের মৃত উপেন্দ্র চৌধুরীর ছেলে বিশ্বজিৎ চৌধুরী (৪৫)।

পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, ২০০৩ সালে দলবদ্ধ ধর্ষণের অভিযোগে ৭ জনের বিরুদ্ধে সুনামগঞ্জ আদালতে মামলা করেন ওই ধর্ষিতা। এরপর থেকেই মামলার প্রধান আসামি বিশ্বজিৎ চৌধুরী পলাতক ছিলেন। ৪ বছর পর তার অনুপস্থিতিতেই ২০০৭ সালে সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, মামলার দায়েরের পর বিশ্বজিৎ প্রথমে ভারতে চলে যায়। কয়েকবছর পর সে দেশে ফিরে হবিগঞ্জে তার নাম পরিচয় গোপন রেখে ছদ্মনাম ব্যবহার করে নতুন ভোটার কার্ড তৈরি করে। পরে সেখানে বিয়ে করে ভিডিও ক্যামেরাম্যানের কাজ করে আসছিল।

ওসি আমিনুল বলেন, দীর্ঘ প্রচেষ্টার পর তথ্য প্রযুক্তির সহযোগিতায় বৃহস্পতিবার রাতে থানার উপপরিদর্শক (এসআই) অলক দাশ ও সজিব মিয়ার নেতৃত্বে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি বিশ্বজিৎকে গ্রেপ্তার করা হয়। গতকাল শুক্রবার আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।